অপহরণ করা হয়েছিল, মুম্বই ফিরে বললেন শিবসেনা বিধায়ক

মহারাষ্ট্রের উদ্ধব সরকারের সংকটকাল (Mumbai Crisis)শুরু হয়েছে মঙ্গলবার থেকে। বুধবার সকাল থেকে চড়ছিল উত্তেজনার পারদ। বিদ্রোহী শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডে-সহ ৪০ বিধায়ককে গুয়াহাটির হোটেল থেকে বুঝিয়েসুঝিয়ে মুম্বই ফেরাতে টানা চেষ্টা চালিয়ে গিয়েছেন দলের মুখপাত্র সঞ্জয় রাউত। সেই বিদ্রোহীদের এক জন ফিরলেন। তবে মুম্বইয়ে পা দিয়ে সেই বিধায়কের দাবি, তাঁকে অপহরণ করা হয়েছিল। শুধু তাই নয়, জোর করে হাসপাতালে ভর্তি করানো হয়।

শিবসেনার পুরনো নেতা নিতিন দেশমুখ। কিন্তু সেই বিধায়কও নাম লেখান বিদ্রোহীদের তালিকায়। যদিও বুধবার মুম্বই ফিরে তাঁর মন্তব্য, ‘অপহরণ করে আমাকে গুজরাতের সুরাতে নিয়ে গিয়েছিল। কিন্তু আমি কোনও রকম পালাই।’ তার পর নিতিনের সংযোজন, ‘ভোর ৩টের সময় রাস্তায় দাঁড়িয়ে ছিলাম একটা গাড়ির জন্য। তখন পুলিশ এসে আমাকে ধরে হাসপাতালে নিয়ে যায়। বলা হয়, আমি হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছি! কিন্তু আমি সুস্থ ছিলাম।’ বালাপুরের বিধায়ক নিতিনের নামে থানায়‌ ‘নিখোঁজ’ ডায়েরি করেছিলেন তাঁর স্ত্রী। তবে কী ভাবে তিনি ফিরে এলেন তা বিশদে বলেননি বিধায়ক। জানাননি কে বা কারা তাঁকে অপহরণ করে। যদিও শিবসেনার অভিযোগ, এর নেপথ্যে রয়েছে বিজেপি।

অন্যদিকে, বিকেল ৫টায় শিবসেনা প্রধান তথা মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বাসভবনে বৈঠক শুরু হয়েছে।  জোট সরকারের বিধায়কদের নিয়ে এই বৈঠক বলে জানা গিয়েছ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × three =