ঝালদায় পুরপ্রধান শীলাই, জানাল আদালত

ফের ঝালদা পুরসভার মামলায় আদালতে ধাক্কা খেল রাজ্য। কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের নির্দেশ, চেয়ারম্যান পদে ফের বহাল করতে হবে শীলা চট্টোপাধ্যায়কে। বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে শুনানির পর এমনই নির্দেশ দেন বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায় ও বিচারপতি অপূর্ব সিনহা রায়ের ডিভিশন বেঞ্চ। ফলে এই ঘটনার পর পুরুলিয়ার এই পুরসভার জট অব্যাহত রইল। একইসঙ্গে আদালত এও জানায়, সিঙ্গেল বেঞ্চের পরবর্তী নির্দেশ না আসা অবধি চেয়ারম্যানের পদের দায়িত্ব পালন করেন শীলা চট্টোপাধ্যায়।

এখানে একটা কথা বলতেই হয়, একটা পুরসভার চেয়ারম্যান পদে কে থাকবেন আর বোর্ডটাই বা কে চালাবে তা নিয়ে এমন আইনি জটিলতা এর আগে বোধহয় দেখা যায়নি। পুরুলিয়ার ঝালদা পুরসভা নিয়ে একের পর এক তৈরি হচ্ছে নতুন নতুন পরিস্থিতি।

পুরুলিয়ার ঝালদা পুরসভা বেশ কয়েকদিন ধরে রাজ্য রাজনীতির আলোচনার কেন্দ্রবিন্দুতে। কারণ, পুরুলিয়ার ১২ ওয়ার্ডের এই পুরসভা নিয়ে আইনি জট অব্যাহত। এই জট আরও বাড়ে যখন বৃহস্পতিবার ঝালদা পুরসভার চেয়ারম্যান পদে নির্দল কাউন্সলির শীলা চট্টোপাধ্যায়কে বহাল রাখার নির্দেশ দেওয়ার পাশাপাশি কলকাতা হাইকোর্ট নিহত কংগ্রেস কাউন্সিলর স্ত্রী পূর্ণিমা কান্দুকে পুরসভার চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়ার নির্দেশ দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − 10 =