লড়াই করেও রপো জিতেই সন্তুষ্ট থাকলেন শরথ কমল-সাথিয়ান জুটি

হাড্ডাহাড্ডি লড়াই করেছিলেন। তবে পারলেন না। শেষ পর্যন্ত শরথ কমল ও সাথিয়ান জ্ঞানসেকরন। শেষ পর্যন্ত চলতি কমনওয়েলথ গেমসে রুপো জিতেই সন্তুষ্ট থাকলেন ভারতের এই টেবিল টেনিস জুটি। পুরুষদের দলগত টেবিল টেনিসে আগেই সফলভাবে নিজেদের গতবারের সোনা ডিফেন্ড করেছিলেন শরথরা। এ বার সুযোগ ছিল ডাবলসে সোনা জয়ের। কিন্তু সেটা হল না।
সোনা জয়ের লক্ষ্যে শরথরা ফাইনালে আয়োজক ইংল্যান্ডের প্যাডলার জুটি পল ড্রিঙ্কহল ও লিয়াম পিচফোর্ডের বিরুদ্ধে নেমেছিলেন।

ভারতীয় প্যাডলাররা প্রথম গেম ১১-৮ ব্যবধানে জিতে গেলেও, এরপর কামব্যাক করে ব্রিটিশরা। ৮-১১ ও ৩-১১ স্কোরলাইনে জিতে যায় দ্বিতীয় ও তৃতীয় গেম। তবে জমি ছাড়েনি ভারতের তারকা জুটি। চতুর্থ গেমে দুরন্তভাবে কামব্যাক ঘটিয়ে ১১-৭ গেম জিতে নেন তাঁরা। ম্যাচে ২-২ সমতায়ও ফেরেন। তবে শেষ গেমে পারলেন না শরথরা। ৪-১১ হেরে রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল তাঁদের।

শরথ-সাথিয়ানের রুপো এ দিন ভারতের নবম পদকজয়। ২০১৮ সালে গোল্ড কোস্টেও রুপো জিতেছিলেন শরথ কমল ও সাথিয়ান জ্ঞানসেকরন। এখনও অবশ্য সোনা শরথ, সাথিয়ান দুজনেই সোনা নিজের নামে করতে পারেন। অবশ্য সেটা সিঙ্গলসে। কাকতালীয়ভাবে ইংল্যান্ডের এই দুই প্যাডলারের বিরুদ্ধেই নিজেদের সিঙ্গলস সেমিফাইনালে নামবেন শরথ ও সাথিয়ান। শরথের প্রতিপক্ষ পল ড্রিঙ্কহল এবং সাথিয়ান খেলবেন লিয়াম পিচফোর্ডের বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 18 =