ওপেন করতে নেমে স্লো ব্যাটিংয়ের জন্য বাবরকে ফের খোঁচা আফ্রিদির

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা ক্রমাগত সমালোচনা করেন। এমন অভিযোগ করেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা পাকিস্তানের ক্রিকেটাররাই। তবুও থামছে না পাক প্রাক্তনদের সমালোচনা। দল যখন হারছিল, তখন প্রাক্তনদের সমালোচনায় ক্ষতবিক্ষত হচ্ছিলেন বাবর আজমরা। টানা ম্যাচ জিতে সেমিফাইনালে পৌঁছনোর পরেও বদলাচ্ছেন না প্রাক্তনরা। বাবর আজমের কড়া সমালোচনা করেছেন শাহিদ আফ্রিদি।

পাক অধিনায়ককে পরামর্শ দিয়ে বলেছেন, ব্যাটিং অর্ডারে যেন বাবর আজম নিজেকে নামিয়ে নেন। এবারের মেগা টুর্নামেন্টে বাবর আজম মোটেও ফর্মে নেই। অনেক সমালোচক বলেছেন, মহম্মদ রিজওয়ান ও বাবর আজম স্বার্থপর। নিজেদের জন্য ব্যাট করছেন ওঁরা। বুধবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পাকিস্তানের সামনে নিউজিল্যান্ড।

তার আগে দেশের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি বলেছেন, ”হ্যারিসকে আমাদের ব্যবহার করা উচিত। বাবর নিজে তিন নম্বরে আসতে পারে। নিজের ব্যাটিং অর্ডার পরিবর্তন করে তো দেখতে পারে বাবর। একটু পরিবর্তন হলে তো ক্ষতি নেই। কেউ তো বলেনি বা উপর থেকে তো কেউ লিখে দেয়নি যে বাবরকেই সবসময়ে ওপেন করতে হবে। ব্যাটিংয়ে সমস্যা আছে বলেই আমার মনে হচ্ছে। ব্যাটিং অর্ডারে কিছু পরিবর্তনের দরকার রয়েছে বাবর।”

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে শুরুটা একদমই ভাল করেনি পাকিস্তান। ভারত ও জিম্বাবোয়ের কাছে হেরে গিয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার উপক্রম হয়েছিল। সেই পরিস্থিতি কাটিয়ে দারুণ প্রত্যাবর্তন করেছে পাকিস্তান।
যদিও বাবর আজম এখনও পর্যন্ত নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। বাংলাদেশের বিরুদ্ধে ভাল শুরু করেও ইনিংস টেনে নিয়ে যেতে পারেননি তিনি। প্রথম সেমিফাইনালের আগে বাবরকে পরামর্শ দিয়ে আফ্রিদি বলছেন, ”ইফতিকার বা শান মাসুদের শরীরী ভাষা দেখলেই বোঝা যাচ্ছে, ওরা মেরে খেলতে চাইছে। আমাদের এই ধরনের ক্রিকেট দরকার, এই ধরনের উদ্দেশ্য নিয়ে খেলতে নামা উচিত। বল বেশি খেললাম অথচ ম্যাচই যদি শেষ করতে না পারি তাহলে ৩০ বলে ৩০ বা ৩৫ রান করে লাভ কী?” প্রশ্ন তুলেছেন আফ্রিদি। প্রাক্তন পাক অধিনায়কের পরামর্শ কি শুনবেন বাবর, সেটাই এখন দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − four =