সুন্দরের পরিবর্তে শাহবাজ, জাতীয় দলে ডাক পেলেন বাংলার অলরাউন্ডার

চোটের জন্য ফের কপাল পুড়ল ওয়াশিংটন সুন্দরের। সেই সঙ্গে ভাগ্য খুলে গেল বাংলা দলের ক্রিকেটার শাহবাজ আহমেদের। জিম্বাবোয়ে সফরের ভারতীয় দলে ঢুকে পড়লেন শাহবাজ। মহম্মদ শামির পর শাহবাজই একমাত্র বাংলার ক্রিকেটার যিনি সীমিত ওভারের ভারতীয় দলে ঢুকলেন।
এমনিতে জিম্বাবোয়ের বিরুদ্ধে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে খেলার জন্য ওয়াশিংটন সুন্দরের নাম স্পিন বোলিং অল-রাউন্ডার হিসাবে ঘোষণা করেছিল বিসিসিআই। কিন্তু সিরিজ শুরুর আগে কাউন্টি ক্রিকেটে খেলতে গিয়ে বাঁ-কাঁধে চোট পেয়ে যান সুন্দর। আপাতত তাঁর মাঠে ফেরার কোনও সম্ভাবনা নেই। তাই তাঁর পরিবর্ত হিসাবে শাহবাজের নাম ঘোষণা করল বোর্ড।

শাহবাজ বাংলা দলের হয়ে দীর্ঘদিন খেলছেন। গত দুই মরশুম আইপিএলে তিনি খেলছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে। বিরাট কোহলিদের দলের হয়ে বেশ ভালই খেলেছেন শাহবাজ। গত আইপিএলে ১৬ ম্যাচে ২১৯ রান করেন তিনি। স্ট্রাইক রেট ছিল ১২০-র উপরে। তার চেয়েও গুরুত্বপূর্ণ ব্যাপার হলে একাধিক ইনিংসে দলের কঠিন সময়ে আরসিবি ঘুরে দাঁড়িয়েছে শাহবাজের হাত ধরেই। তাছাড়া বল হাতেও তিনি ভালই পারফর্ম করেছেন। গোটা চারেক উইকেটও আছে তাঁর। সেইসব পারফরম্যান্সের কথা মাথায় রেখেই শাহবাজকে ভারতীয় দলে সুযোগ দেওয়া হল। বাংলার এই অল-রাউন্ডার এখন প্রাকটিসের মধ্যেও আছেন। বাংলার হয়ে খেলার জন্য ইডেনে প্র্যাকটিস করছেন তিনি।


বোর্ড সূত্রের খবর, মঙ্গলবার রাতে বা বুধবার সকালে ভারতীয় দলে যোগ দিতে পারেন শাহবাজ। বৃহস্পতিবারই শুরু হয়ে যাবে জিম্বাবোয়ের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ। সুতরাং সেই ম্যাচে শাহবাজের খেলা কঠিন। তবে বাংলার পেসার চেষ্টা করবেন, জিমাবোয়েতে নেমেই নিজেকে প্রস্তুত করে নেওয়ার চেষ্টা করবেন আরসিবির অল-রাউন্ডার।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × five =