হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ে বড় জয় এসএফআই-এর

হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ে বড় জয় এসএফআই-এর।   গত বৃহস্পতিবার ছিল হায়দরাবাদ সেন্ট্রাল ইউনিভার্সিটির ছাত্র সংসদ নির্বাচন।এরপর শনিবার রাতে ফল ঘোষণা হয়। দেখা যায় সংসদের প্রায় সবকটি পদেই এক তরফা জয় পেয়েছে এসএফআই। সভাপতি, সহ সভাপতি, সাধারণ সম্পাদক এবং সহ সাধারণ সম্পাদকের পাশাপাশি সংস্কৃতিক সম্পাদক, ক্রীড়া সম্পাদক, যুগ্ম সম্পাদক পদগুলিতেও জিতেছে বাম ছাত্র জোট। প্রায় দেড় হাজারেরও বেশি ভোটের ব্যবধানে সাধারণ সম্পাদক পদে এবিভিপিকে পরাস্ত করেছে বাম জোট।এরপরই, ছাত্র সংসদ নির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে ক্যাম্পাস চত্বর। শনিবার রাতে হায়দরাবাদ সেন্ট্রাল ইউনিভার্সিটিতে সিপিআইএম-এর ছাত্র সংগঠন এসএফআই এবং অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ ছাত্রদের মধ্যে কার্যত খণ্ডযুদ্ধ বাধে।

এবিভিপির অভিযোগ, বাম ছাত্ররা তাঁদের সংগঠনের সদস্যদের মারধর করেছে। এদিকে, পালটা SFI-এর অভিযোগ, ধর্মের সুরসুরি দিয়ে ক্যাম্পাস উত্তপ্ত করার চেষ্টা করে এবিভিপি। তাঁদের হাতাহাতিতে উত্তেজনা ছড়ায় ক্যাম্পাসে। একাধিক পড়ুয়া আহত হয়েছেন। তাঁদের অনেকেরই চিকিৎসা চলছে হাসপাতালে।ভাঙচুর করা হয় বিশ্ববিদ্যালয়ের দরজা ও জানলার কাচও।উদ্বিগ্ন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও।

এই প্রসঙ্গে এসএফআই-এর সর্বভারতীয় যুগ্ম সম্পাদক দীপ্সিতা ধর জানান, ‘সংঘ পরিবারের ঘৃণা ও বিদ্বেষের রাজনীতিকে আরও একবার আস্তাকুঁড়ে ছুড়ে ফেলল ছাত্ররা। মারদাঙ্গা করে অনেক চেষ্টা চালিয়েছিল গেরুয়া শিবির। কিন্তু, ভোটের ফলেই সব স্পষ্ট হয়ে গেল।’ এরই পাশাপাশি এসএফআই-এর রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য তাঁর ফেসবুক ওয়ালে লেখেন, ‘২০২০ সালের মহামারি আসার আগে ২০১৯ থেকে ২০২০ সালের ফেব্রুয়ারি মাস পর্যন্ত এই দেশের যত বড় বড় বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচন হয়েছে সব জায়গায় এসএফআই বিপুলভাবে জয় লাভ করেছে এবং ছাত্র সংসদ গঠন করেছে। শুরু হয়েছিল হায়দরাবাদ সেন্ট্রাল ইউনিভার্সিটি দিয়ে। এরপর এই জয় আসে পুদুচেরি ইউনিভার্সিটি, জেএনইউ, প্রেসিডেন্সি, যাদবপুর-এও।  এবার আবার হায়দরাবাদ সেন্ট্রাল ইউনিভার্সিটি দিয়ে এসএফআই- এর জয়যাত্রা শুরু হল। সামনে আরও অনেক অনেক জয় আসছে। ছাত্রছাত্রীদের অভিনন্দন এসএফআই-কে আবারও বেছে নিয়ে জয়যাত্রা শুরু করার জন্য। অভিনন্দন এসএফআই-ডিএসএ-এএসএ।‘

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − 5 =