ছাতনায় অসুস্থদের দেখে প্রশাসনের অব্যবস্থাকেই দুষলেন কেন্দ্রীয় মন্ত্রী

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: ছাতনার তাঁতিপুকুরে ডায়েরিয়ার প্রকোপ অব্যাহত। ফের নতুন করে ওই এলাকায় পাঁচ জন ডায়েরিয়ায় আক্রান্ত হয়েছেন বলে খবর। পরিস্থিতি খতিয়ে দেখতে বৃহস্পতিবার বিকেলে গ্রামে যান কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী তথা এলাকার সাংসদ সুভাষ সরকার। গোটা ঘটনার জন্য প্রশাসনের অব্যবস্থাকেই দুষছেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী।
স্থানীয় সূত্রে খবর, বাঁকুড়ার ছাতনা ব্লকের তাঁতিপুকুর গ্রামে বেশ কিছুদিন ধরেই থাবা বসিয়েছে ডায়েরিয়া। স্থানীয়দের দাবি, গত ১৭ অগস্ট থেকে একে একে ডায়েরিয়ায় আক্রান্তরা ভর্তি হতে শুরু করেন ছাতনা সুপার স্পেশালিটি হাসপাতালে। কয়েকজনের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁদের বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে রেফার করা হয়। সেখানে বুধবার মৃত্যু হয় একজনের। যদিও স্বাস্থ্য দপ্তরের তরফে দাবি করা হয়েছে ডায়েরিয়ার কারণে ওই মৃত্যু হয়নি। তবে গ্রামবাসীদের দাবি, শুধু একজনের মৃত্যু নয়, ডায়েরিয়ায় গত সাত দিনে মৃত্যু হয়েছে মোট তিনজনের।
মৃত্যু নিয়ে চাপানউতোরের মাঝেই বৃহস্পতিবার গ্রামে পরিস্থিতি খতিয়ে দেখতে যান কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার। ডায়েরিয়ার এই বাড় বাড়ন্তের জন্য কেন্দ্রীয় মন্ত্রী দুষেছেন প্রশাসনের অব্যবস্থাকেই। যদিও অব্যবস্থার কথা মানতে চায়নি স্বাস্থ্য দপ্তর। স্বাস্থ্য দপ্তরের দাবি পুকুরের জল থেকেই ওই এলাকায় ডায়েরিয়া ছড়িয়ে পড়ছে। ইতিমধ্যেই ওই পুকুরের দূষিত জল ব্যবহার করতে গ্রামবাসীদের নিষেধ করা হয়েছে। ডায়েরিয়া নিয়ন্ত্রণে সবরকম ব্যবস্থা করা হয়েছে বলেও দাবি করেছে স্বাস্থ্য দপ্তর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − thirteen =