মুখ্যমন্ত্রীর বাড়ি ঘিরে বাডা়নো হল নিরাপত্তা, জারি ১৪৪ ধারা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির আশেপাশে সমস্ত রাস্তায় জারি হল ১৪৪ ধারা। আইন শৃঙ্খলা বজায় রাখতে এই নির্দেশ জারি করলেন কলকাতা পুলিশের কমিশনার বিনীত কুমার গোয়েল। প্রসঙ্গত, শনিবার বকেয়া মহার্ঘভাতার দাবিতে আন্দোলনের প্রেক্ষিতে কলকাতার রাজপথে এক বিশাল মিছিলের আয়োজন করে সরকারি কর্মচারীদের সংগ্রামী যৌথ মঞ্চ। এদিকে এই মিছিল ঘিরে শনিবার দিনভর বেশ সরগরম ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির এলাকা হাজরা ও সংলগ্ন অঞ্চল। শুধু তাই নয়, তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের বাড়ির সামনে দিয়েও যায় এই মিছিল। মিছিলের অভিমুখ ছুঁয়ে যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাড়াও। এরপর হাজরার এক সমাবেশ থেকে বিজেপি, বাম ও কংগ্রেস নেতাদের একযোগে বিদ্ধ করতে দেখা যায় মুথখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এরপরই মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় বড়সড় পদক্ষেপ করে লালবাজার।
কলকাতার পুলিশ কমিশনারের নির্দেশিকা অনুযায়ী, মুখ্যমন্ত্রীর বাড়ির আশপাশ বাদ দিয়ে কালীঘাটের বেশ কিছু এলাকায় জারি করা হল ১৪৪ ধারা। আপাতত ২ মাসের জন্য পুলিশের তরফে এই নির্দেশিকা জারি করা হয়েছে বলে সূত্রের খবর। আপাতত ওই এলাকা দিয়ে কোনও গাড়ি যাতায়াতের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। জমায়েতের উপরেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে কালীঘাটের বেশ কিছু রাস্তায়।
তবে শনিবারের, সরকারি কর্মচারিদের এই মিছিল ঘিরে শনিবার সকাল থেকেই প্রস্তুত ছিল কলকাতা পুলিশ। কোথাও যাতে কোনওরকম অপ্রীতিকর ঘটনা না ঘটে, তা নিশ্চিত করতে প্রয়োজনীয় সবরকম ব্যবস্থা নেওয়া হয়েছিল। কালীঘাট ফায়ার স্টেশনের সামনে মোতায়েন করা হয়েছিল বিশাল পুলিশ বাহিনী। জলকামানও প্রস্তুত রাখা হয়েছিল। কলকাতা পুলিশের সব ক’টি ডিভিশন থেকে ফোর্স নিয়ে আসা হয়। এরপর এই মিছিল ও কর্মসূচির শেষেই মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় গুরুত্বপূর্ণ নির্দেশিকা জারি করেন পুলিশ কমিশনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + 1 =