টিচার ইনচার্জের বদলির নির্দেশে বিদ্যালয়ের গেটে তালা, বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদন, কাঁকসা: টিচার ইনচার্জের বদলির নির্দেশ আসার খবরে কাঁকসার প্রয়াগপুর অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখালেন বিদ্যালযের পড়ুয়ারা ও অভিভাবকরা। বুধবার সকাল থেকে গেটে তালা ঝুলিয়ে শুরু হয় বিক্ষোভ। পড়ুয়াদের দাবি, বিদ্যালয়ে যিনি টিচার ইনচার্জ রাজেশ কুমার অধিকারী, তিনি অত্যন্ত স্নেহের সঙ্গে তাদের লেখাপড়া শেখান। তাঁকে তারা কোনও মতেই ছাড়তে চায় না।
অভিভাবকরা জানিয়েছেন, কোনও পড়ুয়া বিদ্যালয়ে অনুপস্থিত থাকলে পরের দিন সটান তার বাড়িতে গিয়ে হাজির হন ওই শিক্ষক। কী কারণে বিদ্যালয়ে সে আসেনি তার খোঁজ নেন। তার জন্যই বর্তমানে ওই বিদ্যালয়ে পড়াশোনার মান এখন অনেকটাই ভালো। এমনকি বিদ্যালয়ে পড়ুয়াদের অনুপস্থিতির হারও কমে গিয়েছে। তাই সকলের প্রিয় শিক্ষিককে কেউ ছাড়তে চান না বলেই সকাল থেকে তাঁরা বিক্ষোভ দেখান। যতক্ষণ না ßুñল শিক্ষা দপ্তর ওই শিক্ষকের বদলি বাতিল করছে, ততক্ষণ পর্যন্ত তারা আন্দোলন করবেন বলে জানিয়েছেন।
টিচার ইনচার্জ রাজেশ কুমার অধিকারী জানিয়েছেন, তাঁকে বদলি করে কাঁকসার সিলামপুরে পাঠানো হচ্ছে। আগামী ১৫ দিনের মধ্যে তাঁকে ওই বিদ্যালয়ে যোগ দিতে বলা হয়েছে। সেই অর্ডার আসার খবরেই মানুষ তাঁকে যেতে দিতে চাইছেন না। এলাকার মানুষ ও পড়ুয়ারা তাঁকে ভালোবাসেন। এটা তাঁর কাছে একটা আলাদা প্রাপ্তি। এর আগেও নির্দেশ এসেছিল, সেই সময়েও মানুষ বিক্ষোভ দেখিয়ে তাঁকে আটকে দেন। তবে সরকারি নির্দেশ তিনি অবমাননা করতে পারেন না। তাই তিনি গোটা বিষয়টি ßুñল পরিদর্শককে জানিয়েছেন। তারা যা সিদ্ধান্ত নেবে, তাই তাঁকে মেনে চলতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − eight =