রঙের উৎসবে আইন ভাঙার ছবি, দোলে গ্রেপ্তার ২১২

কলকাতা: রঙের উৎসবে আইন ভাঙার ছবি। হেলমেট ছাড়াই বাইক তিন থেকে চার জন। মুখে রং, চেনা দায়। ট্রাফিক আইন ভাঙার পাশাপাশি কোথাও অভিযোগ উঠেছে জোর করে গায়ে রং দেওয়ার, গাড়িতে রঙ ছোড়ার। বেসামাল অবস্থায় দ্রুত গতিতে যেতে যেতে স্কুটার থেকে আবির উড়িয়ে দিচ্ছেন তরুণী। বিভিন্ন বিধি ভাঙায় দোলের দিন কলকাতার বিভিন্ন প্রান্ত থেকে ২১২ জনকে গ্রেপ্তার করেছে কলকাতা পুলিশ। ২৮ লিটার মদ বাজেয়াপ্ত করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। দোলের দিন থেকে শিক্ষা নিয়ে, নজরদারি বাড়াতে ও অপ্রীতিকর ঘটনা এড়াতে হোলির দিনেও কলকাতা শহর জুড়ে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে।
এর সঙ্গে জুড়েছে শধের অত্যাচার। নাগরিকদের একটি বড় অংশেরই অভিযোগ, বহু জায়গাতেই উৎসব উদ্যাপনের নামে বক্স বাজিয়ে গানের তাণ্ডব চালানো হয়েছে। বেলেঘাটা রোডে সকাল থেকে তারস্বরে চলা গানের দাপটে কার্যত অসুস্থ হওয়ার জোগাড়।
দোল খেলার পরে স্নান করতে নেমে মঙ্গলবার কলকাতায় অন্তত তিন জনের জলে ডুবে মৃত্যু হয়েছে। এই দিকে দোলের পর বুধবার হোলিতেও কলকাতায় প্রায় তিন হাজার পুলিশ কর্মী নজরদারির কাজে যুক্ত রয়েছেন। বিভিন্ন গঙ্গার ঘাট এবং জলাশয়ে রয়েছে বিশেষ নজরদারি। বুধবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের জলাশয় থেকে উদ্ধার হয় প্রাক্তন এক ছাত্রের দেহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × three =