সুপ্রিম কোর্টের নথি চেয়ে পাঠানোতেও স্বতঃপ্রণোদিত স্থগিতাদেশ শীর্ষ আদালতের

সুপ্রিম কোর্টের কাছে নথি চেয়ে পাঠিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই নির্দেশের উপর স্বতঃপ্রণোদিত স্থগিতাদেশ জারি করা হল সুপ্রিম কোর্টের তরফ থেকে। আদালত সূত্রে খবর, শুক্রবার রাতে শীর্ষ আদালতে বিশেষ শুনানি হয়। সেখানেই বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশের উপর স্থগিতাদেশ দেয় শীর্ষ আদালত। এর ফলে বিচারপতি গঙ্গোপাধ্যায় যে নির্দেশ দিয়েছিলেন যে রাত ১২টার মধ্যে সুপ্রিম কোর্ট থেকে সাক্ষাৎকারের নথি আনাতে হবে। সেই নির্দেশ স্থগিত হয়ে গেল।
সূত্রে খবর, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশের প্রেক্ষিতে শুক্রবার রাত ৮টায় স্বতঃপ্রণোদিত ভাবে বসে সুপ্রিম কোর্টের বিশেষ বেঞ্চ। সেখানেই সুপ্রিম কোর্টের সেক্রেটারি জেনারেলের বিরুদ্ধে কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশের উপর স্থগিতাদেশ জারি করা হয়।

শুক্রবার শীর্ষ আদালতের নির্দেশের পর কলকাতা হাই কোর্টে শুক্রবার গভীর রাত পর্যন্ত নিজের চেম্বারে অপেক্ষা করবেন, এমনটাই জানিয়ে ছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তাঁর সাক্ষাৎকারের প্রতিলিপি এবং যে হলফনামা সুপ্রিম কোর্টে পাঠানো হয়েছিল, তা চেয়ে পাঠিয়েছিলেন তিনি। শীর্ষ আদালতের সেক্রেটারি জেনারেলকে ওই নথি পাঠাতে নির্দেশ দিয়েছিলেন। জানিয়েছিলেন, প্রতিলিপি হাতে না পাওয়া পর্যন্ত অপেক্ষা করবেন। সেক্ষেত্রে রাত সওয়া ১২টা পর্যন্ত তিনি কোর্টে নিজের চেম্বারে থাকবেন বলেও জানিয়েছিলেন। তবে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের সেই নির্দেশের উপরেই স্বতঃপ্রণোদিত স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + nineteen =