বোর্ড প্রসিডেন্টের অধ্যায় শেষ হলেও সৌরভের সামনে খোলা রয়েছে চারটি বিকল্প

মঙ্গলবার সকাল থেকেই সোশ্যারল মিডিয়া জুড়ে ট্রেন্ডিং শুধু একটাই। ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে যেরকম অন্যাবয়ভাবে সরিয়ে দেওয়া হল সৌরভ গঙ্গোপাধ্যাুয়কে, তার তীব্র নিন্দা চলছে। বলাবলি চলছে যে লোকটা দেশের ক্রিকেটকে বদলে দিয়েছিল, তাঁর সঙ্গে যে ব্যুবহার করা হল, সেটা কোনওভাবেই মেনে নেওয়া যায় না। বিসিসিআই প্রেসিডেন্ট হিসাবে সৌরভ যে আর থাকছেন না, সেটা এদিন সকালেই পরিষ্কার।

১৮ অক্টোবর বিসিসিআই-এর ৯১-তম বার্ষিক সাধারণ সভা। সেদিনই হবে বোর্ড নির্বাচন। তার আগে ১২ তারিখের মধ্যে মনোনয়ন জমা দিতে হবে। খবর বলছে, কর্ণাটক রাজ্য সংস্থা তাদের প্রতিনিধি হিসেবে পাঠাতে চলেছে রজার বিনির নাম। মনে করা হচ্ছে, সব ঠিকঠাক থাকলে বিশ্বজয়ী কপিলের দলের সদস্য সেই রজার বিনিই এবার বসতে চলেছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের মসনদে।

আর সৌরভ? কোন খাতে এবার বইবে মহারাজের কেরিয়ার? মনে করা হচ্ছে, আইসিসির চেয়ারম্যােন হওয়ার একটা ক্ষীণ আশা রয়েছে সৌরভের। তবে এছাড়াও আরও অনেক বিকল্প রয়েছে সৌরভের কাছে। দেখে নেওয়া যাক সব ক’টি সম্ভাবনা।

চেয়ারম্যািন হিসাবে আইসিসিতে যোগদান: আইসিসি চেয়ারম্যা ন হিসাবে সৌরভ গঙ্গোপাধ্যােয়ের যোগদানের পথ খাতায় কলমে এখনও খোলা আছে। সূত্রের খবর, আইসিসি-র চেয়ারম্যায়ন নির্বাচনে ভারত অংশ নেবে কিনা, তা ১৮ অক্টোবর ঠিক হবে। তবে সৌরভ আদৌ আইসিসি-র চেয়ারম্যািন হবেন কি না, সেটা নিয়ে খুব একটা আশার আলো এখনও পর্যন্ত দেখা যাচ্ছে না।

ফিরতে পারেন কমেন্ট্রি বক্সে: ক্রিকেট ছাড়ার পর তাঁকে কমেন্ট্রি বক্সে দেখা গিয়েছিল। সেখানেও সৌরভের জনপ্রিয়তা মারাত্মক রকমের। সৌরভের ঘনিষ্ঠমহলে খবর নিয়ে জানা গেল, এখনও নিয়মিতভাবে বিভিন্ন চ্যা নেলের কাছে থেকে কমেন্ট্রির জন্যল বিশাল প্রস্তাব আসে সৌরভের কাছে।

দিল্লি ক্যানপিটালসের দায়িত্ব: দিল্লি ক্যাবপিটালসেও যেতে পারেন সৌরভ। আইপিএলে দিল্লির মেন্টরের দায়িত্ব নিয়েছিলেন। কিন্তু বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ার পর সেই দায়িত্ব ছাড়তে হয়েছিল সৌরভকে। আবারও তাঁকে সেই দায়িত্বে দেখা যেতেই পারে।

সিএবি প্রেসিডেন্ট: প্রশাসক সৌরভের কাছে এখনও সাড়ে তিন বছর সময় রয়েছে। চাইলে তিনি আবার সিএবিতে প্রেসিডেন্ট হিসাবে ফিরতেই পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − 3 =