আর্জেন্টিনাকে হারানোর আত্মবিশ্বাস নিয়েই লেওয়ানডস্কিদের বিরুদ্ধে নামছে সৌদি

প্রথম ম্যাচেই অঘটন ঘটিয়েছে সৌদি আরব। আর্জেন্টিনাকে ২-১ গোলে পরাজিত করে সৌদি আরব এখন বিশ্বকাপের সবচেয়ে আলোচিত দল। তবে একটা জয়েই সন্তুষ্ট থাকা নয়। তাদের লক্ষ্য আরও বড়। অন্তত গ্রুপ পর্বের বাধা পেরোতে পারলেও তাদের কাছে বিরাট কৃতিত্বের হবে। আজ তাদের প্রতিপক্ষ পোল্যান্ড। আর্জেন্টিনাকে হারানোর আত্মবিশ্বাস নিয়েই পোল্যান্ডের বিরুদ্ধে নামছে তারা। সৌদি আরবের মাথায় অন্তত একটি বিষয় থাকবে, তাদের হারানোর কিছু নেই। পাওয়ার প্রাপ্তি অনেক কিছুই রয়েছে। সৌদি আরব জিতে গেলে ২ ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে শেষ ষোলো নিশ্চিত করে ফেলবে।

বিশ্বকাপে রবার্ট লেওয়ানডস্কির পোল্যান্ডের শুরুও ভালো হয়নি। মেক্সিকোর বিরুদ্ধে গোল শূন্য ড্র করেছে তারা। এর জন্য বাড়তি হতাশা রবার্ট লেওয়ানডস্কির। পেনাল্টি পেয়েছিল। যদিও রবার্ট লেওয়ানডস্কির স্পটকিক আটকে মেক্সিকোর নায়ক হয়ে ওঠেন গোলরক্ষক ওচোয়া। নকআউটের দৌড়ে টিকে থাকতে, সৌদি আরবের বিরুদ্ধে জিততেই হবে। গ্রুপের শেষ ম্যাচটা তারা খেলবে আর্জেন্টিনার বিপক্ষে।

গত ম্যাচে আর্জেন্টিনার বিরুদ্ধে খেলার সময় চোয়ালে চোট পান ৩০ বছরের লেফ্টব্যাক ইয়াসের আল শেহরানি। নিজের দলের গোলরক্ষকের সঙ্গে ধাক্কায় চোয়ালের হাড় ভেঙে রক্তপাত হয়। চোয়ালের অস্ত্রোপচার হয় তাঁর। তাঁর এই চোটে চিন্তা বেড়েছিল সৌদি আরব শিবিরে। তবে হাসপাতালের বেডে শুয়েই তিনি জানিয়েছেন সম্পূর্ন সুস্থ তিনি। লড়াই দেবেন পরের ম্যাচগুলিতে। এই ম্যাচেই তাঁকে পাওয়া যাবে, এমন সম্ভাবনা অবশ্য কম।

পোল্যান্ডের কাছে এই ম্যাচ খুবই কঠিন। আবার অন্যভাবে, সহজও হতে পারে। আর্জেন্টিনাকে হারিয়ে সৌদি আরব আত্মবিশ্বাসী। কিন্তু আত্মতুষ্ট হয়ে পড়লে পোল্যান্ডের কাজ সুবিধার হবে। বিশ্বকাপের অন্যতম বড় অঘটন ঘটিয়ে সৌদি আরব এখন ফুরফুরে মেজাজে রয়েছে। পোল্যান্ডের জন্য তাই এই ম্যাচে জেতাটাও জরুরি। কারণ, প্রথম ম্যাচে পরাজিত আর্জেন্টিনা আর কোনভাবেই পরের দুই ম্যাচে কোন ছাড় দেবে না, এটা অনুমেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + eleven =