‘সন্ধান চাই’, শত্রুঘ্ন সিনহার বিরুদ্ধে পোস্টার বিজেপির

নিজস্ব প্রতিবেদন, অণ্ডাল: আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন পরই লোকসভা ভোট। ভোটের প্রাক্কালে অভিযোগ পালটা অভিযোগে জমজমাট রাজনৈতিক মঞ্চ। ইতিমধ্যেই ভোট প্রচারে ব্যস্ত সমস্ত রাজনৈতিক দলগুলি। এরই মাঝে আসানসোল লোকসভা কেন্দ্রের বিদায়ী সাংসদ তথা আসানসোল লোকসভা কেন্দ্রের এবারের তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহার বিরুদ্ধে পড়ল পোস্টার। অণ্ডাল গ্রামের বিভিন্ন জায়গায় দেখা গেল এই ধরনের পোস্টার বা লিফলেট। তাতে পরিষ্কার ভাষায় লেখা ‘সন্ধান চাই, সন্ধান চাই, মাননীয় শত্রুঘ্ন সিনহা মহাশয়কে দীর্ঘকাল যাবত আমরা খুঁজে পাচ্ছি না, যদি কোনও সহৃদয় ব্যক্তি তাঁকে খুঁজে পান আমাদের জানাবেন’। অণ্ডাল গ্রাম বিজেপির তরফে এমনই পোস্টার পড়ল এলাকায়।
কেন অণ্ডাল এলাকায় এই ধরনের পোস্টার, এই বিষয়ে পশ্চিম বর্ধমান জেলার বিজেপির কিষান মোর্চার সহ-সভাপতি রবীন্দ্রনাথ রায়কে প্রশ্ন করা হলেন তিনি বলেন, ‘কেন্দ্র সরকারের একটা সঠিক সিদ্ধান্তের বিরোধিতা করে বিজেপির তৎকালের আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয় দল ছেড়ে তৃণমূলে যোগদান করেন, ২০২২ সালে সেই জায়গা পূরণ করার জন্য হয় উপনির্বাচন। উপনির্বাচনের প্রার্থী হন শত্রুঘ্ন সিনহা। উপনির্বাচনে আসানসোল লোকসভা কেন্দ্রের বিপুল ভোটে জয়লাভ করেন তিনি। কিন্তু তারপর থেকেই শত্রুঘ্ন সিনহাকে এলাকার মানুষ দেখতে পাওয়া না যায়নি বলেই বিজেপির তরফ থেকে এই ধরনের পোস্টার দেওয়া হয়েছে।’ পাশাপাশি তিনি এও দাবি করেন, এবারেও আসানসোল লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা, তাই হয়তো এবারও ভোট দিলে তাঁকে আর দেখতে পাওয়া যাবে না। মানুষের কাছে এই বার্তা পৌঁছতেই এই পোস্টার দিয়েছেন বলে জানান তিনি।
অন্যদিকে অণ্ডাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান সুধীন পান্ডের দাবি, বিজেপি আসানসোলের প্রার্থী দেওয়ার মতো লোক খুঁজে পাচ্ছিল না। বর্তমানে বিজেপির আসানসোল লোকসভা কেন্দ্রের প্রার্থী হিসেবে যাঁর নাম ঘোষণা করেছেন, তিনিই দুর্গাপুরে পাঁচ বছর ধরে নিখোঁজ ছিলেন বলে পোস্টারও পড়ে দুর্গাপুর শহর অঞ্চলজুড়ে। যেহেতু বিজেপি মানুষের পাশে থাকে না পাঁচ বছরে কোনও কাজ করেনি, তাই করার কিছু নেই বলেই এই ধরনের কুৎসা ছড়াচ্ছেন। সুধীনবাবু দাবি করেন, আসানসোল লোকসভা কেন্দ্রের বিদায়ী সংসদ শত্রুঘ্ন সিনহাকে তাঁরা সবসময় পাশে পান। তিনি সবসময় এলাকার মানুষের পাশে থেকেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × three =