সাধারণ ইউক্রেনীয়দের উপর আত্মঘাতী হামলা চালাবে রাশিয়া!

একবছর ধরে টানা যুদ্ধ (Russia-Ukraine War) করে ব্যাপক ক্ষতির মুখে পড়তে হয়েছে রুশ সেনাবাহিনীকে। এহেন পরিস্থিতিতে ঘুরে দাঁড়াতে মরিয়া পুতিন। সামরিক ব্যর্থতা ঢাকতেই এবার ইউক্রেনে সন্ত্রাসবাদীদের ধাঁচে হামলার পরিকল্পনা করছেন রুশ প্রেসিডেন্ট। সাম্প্রতিক একটি রিপোর্টে এমন চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। জানা গিয়েছে আগামী তিন মাসের মধ্যেই এই হামলা চালানো হবে।
জানা গিয়েছে, সীমান্ত এলাকায় এখনকার মতোই আক্রমণ চালাবে রুশ সেনা। তার পাশাপাশি আত্মঘাতী হামলার প্রশিক্ষণ দেওয়া হবে সেনাকে। ইউক্রেনে ঢুকে জনবহুল এলাকায় হামলা চালাবে এই বিশেষ দল। যদিও রাশিয়ার তরফে বারবার বলা হয়েছে, সাধারণ মানুষের উপর আক্রমণ করতে চায় না তারা। কিন্তু এবার তাদের উপরেই হামলার ছক কষছেন পুতিন।
মিরর নামে ইউক্রেনের একটি সংবাদপত্রের দাবি, ইউক্রেনের মতো দেশকে কেন হারাতে পারল না বিশাল রুশ বাহিনী, তা নিয়ে দেশের অন্দরেই সমালোচনার মুখে পড়েছেন পুতিন। সেনার ব্যর্থতা ঢাকতেই এবার নয়া পন্থা নিতে চলেছেন তিনি। একবছর ধরে ইউক্রেন যুদ্ধ কেমন কাজ করেছে রুশ সেনা, তার পর্যবেক্ষণ করতে গিয়েই উঠে আসে চাঞ্চল্যকর তত্ত্ব।
রুশ বিশেষজ্ঞদের একাংশের মতে, পশ্চিমি দেশগুলির সাহায্যে রাশিয়াকে হারিয়ে দিতে পারে ইউক্রেন। এই বিষয়টি উঠে আসার পরেই যুদ্ধের কৌশল বদলানোর সিদ্ধান্ত নেন পুতিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × four =