বিজেপিকে ‘উদ্ধত’ বললেন আরএসএস নেতা ইন্দ্রেস কুমার

নয়াদিল্লি, ১৪ জুন: ভারতের রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) এক নেতা বিজেপির কড়া সমালোচনা করলেন। সঙ্গে ইন্ডিয়া জোটকেও কটাক্ষ করেন। ইন্দ্রেস কুমার নামের ওই নেতা বৃহস্পতিবার ক্ষমতাসীন বিজেপিকে ‘উদ্ধত’ বলে অভিহিত করেছেন। তিনি বিরোধী ইন্ডিয়া জোটকে ‘রামবিরোধী’ বলে উল্লেখ করেছেন।
ভারতের রাজস্থান রাজ্যের জয়পুর শহরের কাছে কানোটায় ‘রামরথ অযোধ্যা যাত্রা দর্শন পুজান সমারোহ’ অনুষ্ঠানে আরএসএসের জাতীয় নির্বাহী কমিটির সদস্য ইন্দ্রেস কুমার বিজেপির নাম সরাসরি উল্লেখ না করে জানান, এবারের নির্বাচনে তাদের আচরণের প্রতিফলন দেখা গিয়েছে। লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন বিজেপির ফলাফলের দিকে ইঙ্গিত করে তাঁর বক্তব্য, যে দল ভক্তি দেখায়, কিন্তু কাজকর্মে উদ্ধত হয়ে ওঠে, তারা ২৪১ আসনেই থেমে যায়। তবে এরপরও তারা সবচেয়ে বড় দল হিসেবে পরিগণিত হয়েছে।
পাশাপাশি ইন্ডিয়া জোটকে উদ্দেশ করে আরএসএসের এই নেতা বলেন, ‘রামের প্রতি যাদের বিশ্বাস নেই, তারা ২৩৪ আসনে থেমে গিয়েছে।’ ইন্দ্রেস কুমার জানান, গণতন্ত্রে রাম রাজ্যের ‘বিধান’ দেখুন। যারা রামকে ভক্তি করে, কিন্তু ধীরে ধীরে উদ্ধত হয়ে ওঠে, সেই দল হয়তো বৃহত্তম দল হিসেবে প্রতিষ্ঠা পেলেও, ঈশ্বর তাদের ঔদ্ধত্যের কারণে ভোট ও ক্ষমতার জায়গায় তাদের একটা পর্যায়ে নিয়ে থামিয়ে দিয়েছেন।
আরএসএস নেতা আরও জানান, যারা রামের পূজা করে, তাদের বিনয়ী হতে হবে। যারা রামকে অস্বীকার করে, ঈশ্বর নিজেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন। আরএসএসের নেতা মোহন ভগবত কিছু দিন আগে বিজেপি নিয়ে মন্তব্য করার পর বৃহস্পতিবার এমন কথা বললেন আরএএসের নির্বাহী কমিটির এই সদস্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − four =