সোমবার ফের রাজ্যে সঙ্ঘ প্রধান মোহন ভাগবৎ

ফের রাজ্যে সঙ্ঘ প্রধান মোহন ভগবত। সঙ্ঘ সূত্রে খবর, গুয়াহাটি থেকে কলকাতা হয়ে নাগপুরে রাত্রে ফেরার পথে সোমবার বেলা সাড়ে ১১টা নাগাদ কিছু সময়ের জন্যকলকাতায় আসছেন তিনি। সঙ্গে এও জানানো হয়েছে, প্রয়াত মদনলাল অগরবাল প্রবীণ স্বয়ংসেবকের বনবাসী কল্যাণ আশ্রম ও একল বিদ্যালয়ের সক্রিয় প্রণেতাদের মধ্যে অন্যতম, তাঁর শতবর্ষ উপলক্ষে এদিন বিকালে গুরুসদয় রোডস্থিত ইস্কন সভাগৃহে এক অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। পাশাপাশি সংগঠনের কর্মীবৃন্দের সঙ্গে বৈঠক করার সম্ভাবনাও রয়েছে তাঁর।

প্রসঙ্গত. চলতি মাসে এটা তাঁর দ্বিতীয় বঙ্গ-সফর। এর আগে গত ১৯ জানুয়ারি পাঁচদিনের সফরে কলকাতায় এসেছিলেন মোহন ভাগবত। সেই সফরে দফায়-দফায় সংগঠনের কর্মীবৃন্দের সঙ্গে বৈঠকের পাশাপাশি জনসভাও করেছিলেন।২৩ জানুয়ারি শহিদ মিনারে তাঁর সেই সভায় উপস্থিত ছিলেন বিজেপি নেতৃবৃন্দও। বর্তমানে কলকাতা সহ সমগ্র বাংলায় সংগঠন মজবুত করাস সঙ্ঘ প্রধানের অন্যতম লক্ষ্য। ২০২৫ সালের মধ্যে বাংলার প্রতিটি ব্লকে কমপক্ষে একটি শাখা যাতে আরও শক্তিশালী হয়ে ওঠে, তার দিকে বিশেষ গুরুত্ব দিচ্ছেন আরএসএস প্রধান। ২৩ জানুয়ারির পর ছয়দিনের মাথায় ফের বঙ্গ সফরে এসে সঙ্ঘ প্রধান এবার কী বার্তা দেন, সে দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

উল্লেখ্য, গত ১৮ জানুয়ারি দু-দিনের সফরে রাজ্যে এসেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে.পি নাড্ডা। তিনিও রাজ্যে এসে মায়াপুর ইসকন মন্দিরে যান এবং পুজো দেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + 20 =