আসন্ন আইএসএলে বেঙ্গালুরুর জার্সিতে খেলবেন রয় কৃষ্ণ, সঙ্গী প্রবীর দাস

আসন্ন মরশুমে কোন ক্লাবের জার্সিতে দেখা যাবে রয় কৃষ্ণকে? মোহনবাগানকে বিদায় জানানোর পর থেকেই এই নিয়ে শুরু হয়েছিল চর্চা। সব জল্পনায় ইতি টেনে বেঙ্গালুরু এফসিতে সই করলেন ফিজিয়ান স্ট্রাইকার।
সবুজ-মেরুন ছাড়ছেন। গত মাসে রয় কৃষ্ণর এমন ঘোষণায় অবাক হয়েছিলেন বাগান সমর্থকরা। তারকা স্ট্রাইকারের বিদায়ে মন খারাপ হয়ে যায় ভক্তদের। কারণ গত মরশুমে তাঁকে দুর্দান্ত ফর্মে দেখা না গেলেও আইএসএলে সবুজ-মেরুন জার্সিতে দলকে অনেক ম্যাচ জিতিয়েছেন তিনি। তবে গঙ্গাপারের ক্লাবের সঙ্গে সম্পর্ক বিচ্ছিন্ন হতেই তাঁকে পেতে বেঙ্গালুরুর পাশাপাশি আসরে নামে আইএসএলে খেলা ক্লাব কেরালা ব্লাস্টার্স ও নর্থইস্ট ইউনাইটেড। কৃষ্ণ নাকি ফিরিয়ে দিয়েছিলেন ইস্টবেঙ্গলের প্রস্তাবও। আবার পুরনো ক্লাব ওয়েলিংটন ফিনিক্সে ফেরার সম্ভাবনাও প্রবল হয়েছিল তাঁর। অবশেষে লড়াইয়ে জয়ী সুনীল ছেত্রীর ক্লাবই। একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ইতিমধ্যে চুক্তিপত্রে সইও করে ফেলেছেন রয় কৃষ্ণ। শোনা যাচ্ছে, ফিজিয়ান স্ট্রাইকারকে পেতে লোভনীয় প্রস্তাবই দিয়েছে বেঙ্গালুরু।

গত দুই মরশুমে লিগের প্রথম চারে থাকতে ব্যর্থ হয়েছে বেঙ্গালুরু। তাই এবার ঘুরে দাঁড়াতে কোমর বেঁধে ঘর গোছানো শুরু করে তারা। আর রয় কৃষ্ণ যোগ দেওয়ায় নিঃসন্দেহে আরও শক্তিশালী হয়ে উঠল প্রাক্তন আইএসএল চ্যাম্পিয়নরা। কারণ এর আগে জাভি হার্নান্ডেজ এবং প্রবীর দাসকে সই করিয়েছে ক্লাব। সেই সঙ্গে দলের তরুণ ফুটবলারদের সঙ্গে বাড়ানো হয়েছে চুক্তির মেয়াদ। অর্থাৎ আগামী মরশুমে প্রাক্তন দুই মোহনবাগানি কৃষ্ণ ও প্রবীর এবার জুটি বেঁধে খেলবেন বেঙ্গালুরুর জার্সিতে।

২০১৯ সালে অস্ট্রেলীয় লিগের ওয়েলিংটন ফিনিক্স থেকে ভারতীয় ফুটবলে আগমন ঘটেছিল রয় কৃষ্ণর। প্রথমে তিনি সই করেন এটিকেতে। লাল-সাদা জার্সিতে আইএসএলের চ্যাম্পিয়নও হন তিনি। তারপর সেখান থেকে তিনি যোগ দেন এটিকে-মোহনবাগানে। আইএসএল কেরিয়ারে ৬০ ম্যাচে ৩৬ গোল করেছেন রয়। ১৮টি গোলের পাসও দিয়েছেন তিনি। এবার তাঁকে সই করিয়ে ভারতীয় ফুটবলে বড় চমক দিল বেঙ্গালুরু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × five =