শচীনের সেরা আইপিএল একাদশে জায়গা হল না রোহিত-বিরাটের

সদ্য শেষ হয়েছে আইপিএল। মেগা টুর্নামেন্টের পারফরম্যান্সের ভিত্তিতে সেরা একাদশ বেছে নিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক শচীন তেন্ডুলকর। মাস্টার ব্লাস্টারের দলে জায়গা হল না বিরাট কোহলি ও রোহিত শর্মার মতো তারকার। শচীন নিজের ইউটিউব চ্যানেলে বলেছেন, ”খেলোয়াড়দের নামের ভিত্তিতে বা তাদের অতীত পারফরম্যান্স দেখে দল বাছাই করা হয়নি। এই মরশুমের পারফরম্যান্সের উপর নির্ভর করেই দল তৈরি করা হয়েছে।”

প্রথম বার টুর্নামেন্টে খেলতে নেমেই চ্যাম্পিয়ন হয়েছে  গুজরাট টাইটান্স। হার্দিক পাণ্ডিয়া  আগাগোড়া দুর্দান্ত নেতৃত্ব দিয়েছেন। শচীন তাঁর দলের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছেন হার্দিককে। শচীন বলেছেন, ”হার্দিকের নেতৃত্ব নজর কেড়ে নিয়েছে। ওর চিন্তাভাবনা খুব পরিষ্কার ছিল। আমি সবসময়েই বলি অনুশোচনা কর না, উদযাপন করো। তুমি যদি উদযাপন করতে পারো, তাহলে প্রতিপক্ষকে বোকা বানানো সম্ভব। হার্দিক তাই করেছে।”

শচীন ওপেনার হিসেবে বেছেছেন জস বাটলার ও শিখর ধাওয়ান। বাটলার এবার ৮৬৩ রান করেছেন টুর্নামেন্ট। সঙ্গে চারটি সেঞ্চুরি। ধাওয়ান ৪৬০ রান করেছেন টুর্নামেন্টে। তিন নম্বরে ব্যাট করবেন লখনউ সুপার জায়ান্টস দলের ক্যাপ্টেন লোকেশ রাহুল। বাটলারের পরেই দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক রাহুল। ১৫ ইনিংসে ৬১৬ রান করেছেন।

শচীন বলেছেন, ”রাহুল এমন একজন ব্যাটার যে সিঙ্গলস নিতে পারে আবার দরকার হলে ছক্কা মারতেও দক্ষ।” চার নম্বরের জন্য শচীনের পছন্দ পাণ্ডিয়া। পাঁচে ভয়ংকর ডেভিড মিলার। বাঁ হাতি ও ডান হাতি কম্বিনেশন বজায় রাখার জন্য কিলার মিলারকে পাঁচ নম্বরে রেখেছেন মাস্টার ব্লাস্টার। এর পরে থাকবেন লিভিংস্টোন এবং দীনেশ কার্তিক। প্রধান বোলার হিসেবে শচীনের একাদশে জায়গা পেয়েছেন রশিদ খান, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ এবং যুজেবন্দ্র চাহাল।

শচীনের আইপিএল একাদশ: জস বাটলার, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, হার্দিক পাণ্ডিয়া, ডেভিড মিলার, লিয়াম লিভিংস্টোন, দীনেশ কার্তিক, রশিদ খান, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ এবং যুজেবন্দ্র চাহাল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − fourteen =