পানীয় জলের দাবিতে পথ অবরোধ বিক্ষোভ গ্রামের মহিলাদের

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: পানীয় জলের দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখালেন গ্রামের মহিলারা।
বাঁকুড়া জেলার রানিবাঁধ ব্লকের তালগড়া গ্রামের মহিলারা বৃহস্পতিবার খাতড়া-রানিবাঁধ রাজ্য সড়কের ওপর বাজার লাগোয়া তালগড়া মোড়ে পানীয় জলের দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান। অবরোধের জেরে বেশ কিছুক্ষণ ধরে বহু যাত্রীবাহী ও পণ্যবাহী গাড়ি আটকে পড়ে। রাজ্য সড়কের ওপর যান চলাচল ব্যবস্থা ব্যাহত হয়।
এই গ্রামবাসীদের দাবি, দীর্ঘদিন ধরে পানীয় জলের সমস্যা চলছে। গ্রামে রয়েছে প্রায় দেড়শোটি পরিবার। বাড়ি বাড়ি নলবাহিত পানীয় জলের কল এখনও বসেনি। রাস্তার পাশে নলবাহিত পানীয় জলের যে কলগুলি রয়েছে, সেগুলোতে জল সরবরাহ হয় অনিয়মিত ভাবে। সমস্যার কথা প্রশাসনকে জানানো হলেও এখনও পর্যন্ত কোনও সুব্যবস্থা হয়নি। তাই বাধ্য হয়ে বৃহস্পতিবার সকাল থেকেই গ্রামের মহিলারা দলবদ্ধ ভাবে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান। রাজ্য সড়কের মাঝখানে কলসি, বালতি রেখে প্রায় এক ঘণ্টা ধরে চলে অবরোধ।
খবর পেয়ে অবরোধস্থলে এসে পৌঁছয় রানিবাঁধ থানার বিশাল পুলিশ বাহিনী। অবরোধকারীদের সঙ্গে কথা বলে তাঁদের অভিযোগের কথা শুনে সমস্যা সমাধানের আশ্বাস দিলে অবরোধ ওঠে। অবরোধকারীরা জানান, পুলিশ জানিয়েছে পানীয় জলের জন্য দ্রুত জলের ট্যাঙ্ক পাঠানো হবে গ্রামে। পাশাপাশি নিয়মিত ভাবে গ্রামে নলবহিত পানীয় জল সরবরাহ করে সমস্যার সমাধানে আশ্বাস দিয়েছে পুলিশ।
গ্রীষ্মকালের পাশাপাশি বর্ষাকালেও পানীয় জলের সমস্যার কারণে ভুগছেন গ্রামবাসীরা। এখন দেখার বিষয়, গ্রামের মানুষ প্রশাসনের কাছ থেকে কত শীঘ্রই পানীয় জলের সুবিধা পান। এই দিকেই তাকিয়ে রানিবাঁধে তালগোড়া গ্রামের গ্রামবাসীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 1 =