ওড়িশার জাজপুরে পথদুর্ঘটনায় মৃত রাজ্যের ৭ যুবক, মুখ্যমন্ত্রীর নির্দেশে যোগাযোগ করা হল ওড়িশা সরকারের সঙ্গে

ওড়িশার জাজপুরে মর্মান্তিক এক পথ দুর্ঘটনায় প্রাণ হারালেন রাজ্যের ৭ যুবক। মৃতেরা প্রত্যেকেই উত্তর ২৪ পরগনার বসিরহাটের মাটিয়া থানার নেহালপুর সর্দারপাড়ার বাসিন্দা। মৃতেরা হলেন সুরজ মণ্ডল (৪৪), মহ: আমিরুল  আলি সর্দার ( ২৬), করিম সর্দার (২৬), মহ: আমজাদ আলি সর্দার (২৬),  মহ: আরিফ সর্দার (২৭),  জাহাঙ্গির সর্দার (৩২), মোয়াজ্জেম সর্দার (৩২)।

সূত্রে খবর, মাটিয়া থানা থেকে ঢিল ছড়া দূরত্বে একটি পোলট্রি মুরগির কোম্পানির হয়ে গাড়িতে করে মুরগি নিয়ে ভিন রাজ্যে যেতেন ওই সাত জন। পথে ওড়িশার জাজপুর জেলার কাছে রাস্তার ধারে গাড়ি দাঁড় করিয়ে তাঁরা বাজার করছিলেন। সেই সময় পিছন দিক থেকে একটি ট্রাক এসে ওই গাড়িতে ধাক্কা মারে। ঘটনাস্থলেই ছজনের মৃত্যু হয়। আহত সপ্তম যুবককে উদ্ধার করে ওড়শিরা কটক মেডিক্যাল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। এদিকে এই খবর পৌঁচায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছেও। দ্রুত তিনি ওড়িশা সরকার এবং মৃতদের পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করার নির্দেশ দেন। তাঁরই নির্দেশ মতো রাজ্য সরকার  ওড়িশা সরকার ও সংশ্লিষ্ট পরিবারের সকলের সঙ্গে যোগাযোগ করে এবং মৃতদেহগুলি  তাঁদের বাড়িতে নিয়ে  আসার  ব্যবস্থা করা  হয়। পাশাপাশি এই সংক্রান্ত  সব রকমের সহযোগিতা করছে রাজ্য সরকার। প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী এ বিষয়ে সকল রকম যোগাযোগের  জন্য বনদপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী শ্রী জ্যোতিপ্রিয় মল্লিককে দায়িত্ব অর্পণ করেন।

এদিকে ওড়িশা প্রশাসন সূত্রে খবর, কী কারণে এই দুর্ঘটনা তা নিয়ে প্রশ্ন উঠছে। ভোরে ঘন কুয়াশার কারণে দৃশ্যমানতা কমে যাওয়ার ফলেই এমন দুর্ঘটনা কি না তার তদন্ত শুরু করেছে ধর্মশালার পুলিশ। এদিকে ভোরের আলো ফুটতেই নেহালপুরের সর্দারপাড়ায় এই খবর পৌঁছানোর পরই গোটা গ্রাম যেন শোকে পাথর।

এদিনের এই দুর্ঘটনা প্রসঙ্গে এক নিহতের আত্মীয় জানান, ‘সকালে ফোন আসে। যিনি ফোন করেছিলেন, বললেন তোমাদের গাড়ি থেকে ৭ জন মারা গিয়েছেন। শ্রমিক, গাড়ির চালক সকলেই মারা গিয়েছেন।’ এদিকে স্থানীয় সূত্রে খবর, রুজি রোজগারের জন্যই কাজে যাচ্ছিলেন ওই যুবকরা। ভিন রাজ্যে কাজ করে রোজ ৩০০ টাকা লাভ হয়। এইভাবে তিনদিন একসঙ্গে থেকে কাজ করে ৯০০ টাকা নিয়ে ফিরে আসেন তাঁরা। এর আগেও এভাবে কাজে গিয়েছেন এঁরা। তবে বাড়ির লোকজন ভাবতেই পারছেন না, এমন ঘটনাও ঘটতে পারে।

এদিকে পরিবারের পাশে গিয়ে সমবেদনা জানান বসিরহাট দু’নম্বর ব্লকের সভাপতি মিহির ঘোষ, আইএনটিটিইউসির সভাপতি মাহমুদ হাসান স্থানীয় পঞ্চায়েত সদস্য আলেয়া বিবি-সহ এলাকার নেতৃত্বরা। সূত্রে খবর, দেহ আনার জন্য মৃতদের পরিবারের লোকজন ওড়িশার দিকে রওনাও দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + 12 =