যাদবপুর কাণ্ডে রেজিস্ট্রার এবং ডিন অফ স্টুডেন্টকে আগেই তলব করা উচিত ছিল: ড. সুভাষ সরকার

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: যাদবপুর কাণ্ডে রেজিস্ট্রার এবং ডিন অফ স্টুডেন্টকে আরও আগেই করা তলব উচিত ছিল বলে মন্তব্য করলেন বাঁকুড়ার সাংসদ তথা কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী ড. সুভাষ সরকার। বুধবার বাঁকুড়া ১নং নম্বর ব্লকের ধলডাঙা মোড়ে, ‘আমার দেশ আমার মাটি’ নামে একটি কর্মসূচিতে এসে এহেন মন্তব্য করেন তিনি। ‘আমার দেশ আমার মাটি’ কর্মসূচি অনুযায়ী, পশ্চিমবাংলার বিভিন্ন ব্লকের সাধারণ মানুষের বাড়ি থেকে মাটি সংগ্রহ করে ব্লক অফিসে রাখা হবে এবং দেশের সেই আট হাজার ব্লক থেকে গাছ এবং কলস দিল্লি নিয়ে যাওয়া হবে।
এদিনের এই কর্মসূচিতে যোগদান করার পর তাঁকে যাদবপুর কাণ্ডের জেরে রেজিস্ট্রার এবং ডিন অফ স্টুডেন্টকে তলব প্রসঙ্গে জিজ্ঞাসা করতেই তিনি বলেন, ‘এই তলব আরও আগেই করা উচিত ছিল।’ তিনি এও বলেন, ‘তলব করা মানেই তাঁরা দোষী এমনটাও নয়।’ আরও ছয় ছাত্রের গ্রেপ্তারি প্রসঙ্গে তাঁর দাবি, আরও দ্রুত গ্রেপ্তার হওয়া দরকার।’ রাজ্যপালের বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে তলব প্রসঙ্গেও এদিন তিনি বলেন, ‘রাজ্যপালের অধিকার আছে তাঁদের তলব করার।’ শেষে তিনি এও জানান, শিক্ষা যেহেতু রাজ্য এবং কেন্দ্রের যৌথ বিষয়, তাই রাজ্যের শিক্ষামন্ত্রীকে নিয়েই তিনি যাদবপুরে যাবেন।
প্রসঙ্গত, যাদবপুর কাণ্ড নিয়ে ইতিমধ্যেই সরগরম হয়েছে সারা রাজ্য। এরই মধ্যে চলছে বিভিন্ন রাজনৈতিক চাপানউতোর। এই পরিস্থিতিতে যাদবপুর প্রসঙ্গে কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রীর মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × five =