দিল্লিতে প্রধানমন্ত্রীর সংবর্ধনা, মুম্বইয়ে হুডখোলা বাসে রোড শো!

অবশেষে অপেক্ষার অবসান। দেশে ফিরছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা।‌ বৃহস্পতিবার ভোরে চার্টার্ড বিমানে দিল্লি পৌঁছবে ভারতীয় দল। ১৭ বছর পর টি-২০ বিশ্বকাপ জিতেও গত তিনদিন বার্বাডোজে আটকে গিয়েছেন রোহিতরা।‌ শেষমেষ ভারতীয় ক্রিকেট বোর্ডের পাঠানো বিশেষ বিমানে স্থানীয় সময় বুধবার ভোর ৪.৫০ মিনিটে রওনা দেয় টিম ইন্ডিয়া। বৃহস্পতিবার ভোর ৬.২০ মিনিটে দিল্লি পৌঁছবেন রোহিতরা। দেশে ফেরার পর ঠাসা কর্মসূচি ভারতীয় ক্রিকেটারদের। দিল্লিতে পা রাখার পর সকাল সাড়ে ন’টায় ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করবে। গোটা দলকে সংবর্ধনা দেওয়া হবে। ঘণ্টা দুয়েক চলবে এই অনুষ্ঠান। এরপর আবার চার্টার্ড বিমানে মুম্বই রওনা দেবে গোটা দল। বিমানবন্দর থেকে সরাসরি ওয়াংখেড়ে স্টেডিয়ামের উদ্দেশে রওনা দেবে ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফরা। শেষ এক কিলোমিটারের পথ হুডখোলা বাসে যাবেন রোহিত, বিরাটরা।‌ ঠিক যেমন হয়েছিল ২০০৭ সালে টি -২০ বিশ্বকাপ জয়ের পর।

মেরিন ড্রাইভ থেকে ওয়াংখেড়ে স্টেডিয়াম পর্যন্ত হুডখোলা বাসে যাবে বিশ্বজয়ী দলের ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফরা। বিকেল পাঁচটা থেকে এই রোড শো হবে। টুইট করে সমর্থকদের এই ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকার আহ্বান জানান বোর্ড সচিব। জয় শাহ লেখেন, ‘বিশ্বকাপ জয়ের ভিক্ট্রি প্যারেডে আপনারা সবাই সামিল হোন। আমাদের সঙ্গে সেলিব্রেট করতে ৪ জুলাই বিকেল পাঁচটায় মেরিন ড্রাইভ এবং ওয়াংখেড়ে স্টেডিয়ামে চলে আসুন। তারিখটা সেভ করে রাখুন।’ ধোনিদের বিশ্বকাপ জয়ের সঙ্গে রোহিতদের বিশ্বজয়ের ছবি কোলাজ করে এই পোস্ট করেন বিসিসিআই সচিব। এরপর রোহিত শর্মাও এক্স হ্যান্ডেলে পোস্ট করেন। সমর্থকদের আসার আহ্বান জানান। রোহিত লেখেন, ‘আমরা আপনাদের সঙ্গে এই বিশেষ মুহূর্ত উপভোগ করতে চাই। ৪ জুলাই বিকেল পাঁচটায় মেরিন ড্রাইভ এবং ওয়াংখেড়েতে ভিক্ট্রি প্যারেড দিয়ে জয় উদযাপন করা হবে। ইটস কামিং হোম।’

ওয়াংখেড়েতে একটি সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। সেখানেই বিশ্বকাপ বোর্ড সচিব জয় শাহের হাতে তুলে দেবেন রোহিত শর্মা। পরের দু’বছর বিসিসিআইয়ের হেড কোয়ার্টারে থাকবে বিশ্বকাপ। অনুষ্ঠানের পর বৃহস্পতিবার বিকেলে প্লেয়াররা যে যার বাড়ির উদ্দেশে রওনা দেবে। সর্বভারতীয় সংবাদ সংস্থার একটি রিপোর্ট বলা হয়েছিল, বৃহস্পতিবার নয়, হুডখোলা বাসে রোড শো হবে শুক্রবার। বার্বাডোজ থেকে দিল্লির দীর্ঘ যাত্রার পরই সংবর্ধনা অনুষ্ঠান। ক্রিকেটারদের ক্লান্তির কথা মাথায় রেখেই পরের দিন রোড শো আয়োজন করা হতে পারে। কিন্তু টি-২০ বিশ্বকাপ জেতার পর ইতিমধ্যেই বেশ কয়েকটি দিন কেটে গিয়েছে। তারওপর এই দলের পাঁচজন ক্রিকেটার জিম্বাবোয়ে সিরিজ খেলতে যাবে। তাই রোহিতরা দেশে ফেরার দিনই সেলিব্রেশনের আয়োজন করছে বোর্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + 9 =