চোট পেয়ে এশিয়া কাপ থেকে বিদায় রবীন্দ্র জাদেজার, দলে যোগ দিলেন অক্ষর প্যাটেল

এতটা বড় ক্ষতি হবে ভারতীয় দলে বোঝা যায়নি। কিন্তু হয়ে গেল। দলের অন্যতম সেরা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার এশিয়া কাপ শেষ হয়ে গেল। তৈরি ছিল না ভারত এই ধাক্কার জন্য। ভারতীয় দল থেকে ছিটকে গেলেন রবীন্দ্র জাডেজা। তাঁর বদলে এশিয়া কাপের দলে নেওয়া হল অক্ষর পটেলকে। প্রথম দুই ম্যাচে খেলেছিলেন জাডেজা। কিন্তু হঠাৎ চোট পেয়ে ছিটকে যেতে হল তাঁকে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ জানিয়েছেন, জাডেজার ডান হাঁটুতে চোট রয়েছে। বোর্ডের চিকিৎসকরা তাঁর চোটের দিকে নজর রাখছেন। তাঁর বদলে অক্ষর পটেলের নাম ঘোষণা করা হয়েছে। তিনি খুব তাড়াতাড়ি দুবাইতে দলের সঙ্গে যোগ দেবেন বলে জানানো হয়েছে। এশিয়া কাপে সুপার ফোরের আগে বড় ধাক্কা খেল ভারত।

পাকিস্তানের বিরুদ্ধে চার নম্বরে ব্যাট করতে নেমেছিলেন জাডেজা। ২৯ বলে ৩৫ রান করেন তিনি। ভারতের জয়ের পিছনে বড় ভূমিকা নিয়েছিলেন এই অলরাউন্ডার। হংকংয়ের বিরুদ্ধে বল হাতে চার ওভারে ১৫ রান দিয়ে নিয়েছিলেন এক উইকেট। এশিয়া কাপে ভারতের সফলতম বোলার হয়ে গেলেন তিনি। টপকে গেলেন ইরফান পাঠানকে (২২)। এই নিয়ে ষষ্ঠ বার এশিয়া কাপ খেলছিলেন জাডেজা। ২০১০ সালে প্রথম বার এশিয়া কাপ খেলতে নেমে চার উইকেট নেন তিনি। ২০১২-তে একটি উইকেট পান। ২০১৪-য় সাতটি, ২০১৬-য় তিনটি এবং ২০১৮-য় সাতটি উইকেট নেন তিনি। এবার এখনও পর্যন্ত একটি উইকেট পেয়েছেন তিনি। পাঠান সমস্ত উইকেটই পেয়েছিলেন ৫০ ওভারের ফরম্যাটে।

জাডেজা ৫০ ওভারের পাশাপাশি ২০ ওভারের ফরম্যাটেও উইকেট পেয়েছেন। তবে অক্ষর প্যাটেল এই ফরম্যাটে যথেষ্ট যোগ্য ক্রিকেটার। বোলিং তার বরাবর ভাল। ইদানিং উন্নত করেছেন নিজের ব্যাটিং। তাই অক্ষর যে সুযোগ পেলে ভালো পারফর্ম করতে পারেন তাতে সন্দেহ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + one =