সৌরভকে সরিয়ে মসনদে বসছেন বিনি, ‘প্রেসিডেন্ট হওয়ার সমস্ত যোগ্যতা রয়েছে ওর’ মত শাস্ত্রীর

বিসিসিআই  প্রধান পদ থেকে সরিয়ে দেওয়া হবে সৌরভ গঙ্গোপাধ্যায়কে। ভারতীয় ক্রিকেট প্রশাসনের সর্বোচ্চ পদে বসবেন প্রাক্তন ক্রিকেটার রজার বিনি। এবার নিজের সতীর্থকে নিয়ে মুখ খুললেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ও কোচ রবি শাস্ত্রী। তাঁর মতে, বিসিসিআই প্রেসিডেন্টের যা গুণাবলি থাকা দরকার, সবকিছুই রয়েছে বিনির মধ্যে। সেই জন্য ক্রিকেট প্রশাসনের সর্বোচ্চ পদে বিশ্বকাপজয়ী ক্রিকেটারকে দেখে অত্যন্ত উচ্ছ্বসিত শাস্ত্রী। প্রসঙ্গত, বিসিসিআইয়ের সর্বোচ্চ পদ থেকে সৌরভকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে তোলপাড় চলছে নানা মহলে। ক্রিকেটের সঙ্গে রাজনীতির যোগ ঘিরে সরব হয়েছেন অনেকেই।

মুম্বইয়ের একটি অনুষ্ঠানে বিনির প্রসঙ্গে নিজের মতামত প্রকাশ করেন রবি শাস্ত্রী। ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের সদস্য ছিলেন রবি শাস্ত্রী ও রজার বিনি। প্রাক্তন সতীর্থকে ভূয়সী প্রশংসায় ভরিয়ে দিয়েছেন শাস্ত্রী । “বিসিসিআই প্রেসিডেন্ট হিসাবে বিনির নাম উঠে আসায় আমি খুবই খুশি। বিশ্বকাপের দলে ও আমার সতীর্থ ছিল। কর্ণাটক ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট হিসাবেও ভাল কাজ করেছে বিনি। সেই জন্যই ভারতীয় বোর্ডের প্রধান হিসাবেও বিনি সফল হবে।”

সেই সঙ্গে শাস্ত্রী আরও যোগ করেছেন, বিসিসিআই প্রেসিডেন্ট হিসাবে আদর্শ প্রার্থী রজার বিনি। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন হেডস্যার বলেছেন, “প্রথমবার কোনও বিশ্বকাপ জয়ী ক্রিকেটার বিসিসিআই প্রেসিডেন্ট পদে বসতে চলেছেন। তাঁর যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলাই যায় না। এই পদে বসার জন্য যা যা যোগ্যতা থাকা প্রয়োজন, সবকিছুই রয়েছে বিনির মধ্যে।” ক্রিকেট মহলের অনেকের অনুমান, ক্রিকেট রাজনীতির ময়দানে কেবলমাত্র আজ্ঞাবহ বোড়ের ভূমিকা পালন করবেন বিনি। কিন্তু প্রাক্তন সতীর্থকে নিয়ে এমনটা মনে করেন না শাস্ত্রী।

তিনি বলেছেন, “রজার খুবই ভদ্র মানুষ। হয়তো বিতর্কিত কথা বলে না, কিন্তু আমি মনে করি, বিনি কিছু বললে সকলে সেই কথা শুনবে।” ক্রিকেট মহলের অনেকেরই মত, বিদায়ী বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে কোনোওদিনই সদ্ভাব ছিল না রবি শাস্ত্রীর। ভারতীয় দলের কোচ হিসাবে শাস্ত্রীকে পছন্দ করতেন না সৌরভ, এমনটাই শোনা যায়। ফলে নতুন বোর্ড প্রেসিডেন্ট হিসাবে নিজের সতীর্থকেই এগিয়ে রাখবেন শাস্ত্রী, একথা বলাই বাহুল্য।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × four =