অভিষেকের নির্দেশের পরই ইস্তফার সিদ্ধান্ত নদিয়ার তৃণমূল নেতার

অভিষেকের নির্দেশের ২৪ ঘণ্টার মধ্যে কাজ।  ইস্তফার সিদ্ধান্ত নিয়েই ফেললেন নদিয়ার তৃণমূল নেতা।  শনিবার কাজ না করায় রানাঘাটের বাণী সংঘের মাঠের মঞ্চ থেকে চাকদা ব্লকের তাতলা গ্রাম পঞ্চায়েতের প্রধান পার্থপ্রতিম দেকে ইস্তফা দেওয়ার নির্দেশ দেন তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি এ বার্তাও দেন, ‘যদি মানুষের সেবার জন্য জনপ্রতিনিধিরা কাজ না করেন সেক্ষেত্রে কড়া পদক্ষেপ করা হবে। ’ উল্লেখ্য, শনিবার নদিয়ার জনসভা থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় এ বার্তাও দেন, ‘দলীয় শৃঙ্খলা কেউ মেনে না চললে দল কড়া পদক্ষেপ করবে। এক ঘণ্টায় দল থেকে বার করা হবে এবং দু’ঘণ্টায় প্রশাসনকে পদক্ষেপ করতে বলব।’ অর্থাৎ, কোনও অভিযোগ পেলে তা যে বরদাস্ত করা হবে না, তা এদিন ঠারে ঠোরে বুঝিয়ে দেন তিনি।

এই নির্দেশ পাওয়ার পরই পার্থ প্রতিম দে জানান, ‘আমি দলের একজন অনুগত সৈনিক।সর্বভারতীয় সাধারণ সম্পাদক আমাকে যা নির্দেশ দিয়েছেন তা পালন করব। সোমবারের মধ্যেই পদত্যাগ পত্র জমা দেব।’ তবে তাঁর র বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেন এই নেতা। সঙ্গে এও জানান, ‘আমার বিরুদ্ধে যে অভিযোগ যে আমি গ্রামে যায়নি তা সত্য নয়। আমি এই গ্রামে ২০০ বারের বেশি গিয়েছি। এটা বিরোধীদের চক্রান্ত।’ অর্থাৎ গ্রামের মানুষের জন্য কাজ না করার যে অভিযোগ উঠেছে  তাঁর বিরুদ্ধে তা রবিবার অস্বীকার করেন পার্থপ্রতিম দে।

প্রসঙ্গত, এর আগে কাঁথির সভা থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় ৪৮ ঘণ্টার মধ্যে তিন নেতার ইস্তফা দাবি করেন। তাঁদের মধ্যে ছিলেন মারিশদার ৫ নম্বর গ্রাম পঞ্চায়েত প্রধান ঝুনুরানি মণ্ডল, উপপ্রধান রমাকৃষ্ণ মণ্ডল এবং অঞ্চল সভাপতি গৌতম মিশ্র। সাধারণ মানুষের সঙ্গে কথা বলে এই তিন নেতাকে ইস্তফার নির্দেশ দেন তিনি।কাজও হয়  নিমেষে।তাঁরা দলীয় নির্দেশ মেনে ইস্তফাও দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 3 =