ফাইনালে পাকিস্তানের হারের পরেই ক্ষুব্ধ রামিজ, কেড়ে নিলেন ভারতীয় সাংবাদিকের মোবাইল

এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার কাছে হেরেছে পাকিস্তান। তারপরেই মেজাজ হারালেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা। এক ভারতীয় সাংবাদিকের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে। কথা কাটাকাটি তো হলই, মেজাজ হারিয়ে রামিজ সেই সাংবাদিকের মোবাইল কেড়ে নিলেন। যার পরে সেই সাংবাদিক সোশ্যাল মিডিয়ায় গোটা ঘটনা পোস্ট করে জানতে চাইলেন, তিনি কী খুব ভুল কিছু বলেছিলেন? রামিজের এই এই ব্যবহারে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক আলোড়ন তৈরি হয়েছে। সব মিলিয়ে ভারতীয় ক্রিকেটমহলে যথেষ্ট সমালোচনার মুখে পড়েছেন প্রাক্তন ক্রিকেটার রামিজ রাজা।

দুবাই স্টেডিয়ামে এশিয়া কাপ ফাইনাল দেখতে গিয়েছিলেন পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা। খেলা শেষ হওয়ার পরে সাংবাদিকরা তাঁকে ঘিরে ধরেন। সেখানেই একজন জিজ্ঞাসা করেন, ম্যাচ হেরে যাওয়ার ফলে পাকিস্তানি সমর্থকরা খুবই ভেঙে পড়েছেন।

তাঁদের জন্য কী বার্তা দেবেন আপনি? প্রশ্ন শুনেই রেগে যান রামিজ। ওই সাংবাদিককে উত্তর দেওয়া তো দূর, বরং পালটা প্রশ্ন ছুঁড়ে দিয়ে রামিজ বলেন,”আপনি নিশ্চয়ই ভারতীয়?”
সেখানেই না থেমে রামিজ বলেন, “আমাদের হারে তো আপনারা নিশ্চয়ই খুব খুশি হয়েছেন।” ভারতীয় সাংবাদিক জানান যে বেশ কিছু পাকিস্তানি সমর্থকদের কাঁদতে দেখেছেন তিনি। সেই কথা প্রসঙ্গে সাংবাদিক বলেন, “আমি কি কিছু ভুল বলছি রামিজ ভাই?” এই প্রশ্নে আরও রেগে গিয়ে রামিজ উত্তর দেন, “আপনি সব মানুষকে একই গোত্রে ফেলছেন। ” ওই সাংবাদিক মোবাইলে গোটা কথোপকথন রেকর্ড করছিলেন। দেখা যাচ্ছে, সেই মোবাইল ফোনটি কেড়ে নেওয়ার চেষ্টা করছেন রামিজ।

প্রাক্তন পাক ক্রিকেটারের এহেন আচরণের নিন্দায় সরব হয়েছে নেটদুনিয়া। অনেকেই মনে করছেন, ভারত-পাকিস্তানের রাজনৈতিক তিক্ততা জের খেলার মধ্যে টেনে আনার দরকার ছিল না। পাকিস্তান ক্রিকেট প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে থেকে এইভাবে মেজাজ হারানোটাও রামিজের উচিত হয়নি বলেই মনে করছেন নেটিজেনরা। তবে গোটা ঘটনায় রামিজ রাজার কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + 6 =