ইস্তফা রাজু সাহানির, হালিশহরে পুরপ্রধান হলেন শুভঙ্কর ঘোষ

ব্যারাকপুর:জল্পনা অবশেষে সত্যিই হল। বেশ কিছুদিন ধরেই হালিশহরের পুরপ্রধানের পদ নিয়ে জোর চর্চা চলছিল। অবশেষে বুধবার অনুষ্ঠানিকভাবে পুরপ্রধান হিসেবে ঘোষিত হল শুভঙ্কর ঘোষের নাম। বিদায় নিলেন রাজু সাহানি। শুভঙ্করের ছেড়ে যাওয়া উপ-পুরপ্রধান পদে বসলেন সিআইসি হিমানীশ ভট্টাচার্য।
এদিন পুরসভায় সমস্ত কাউন্সিলরদের নিয়ে বৈঠক ডাকা হয়েছিল। বৈঠকে হাজির ছিলেন রাজ্যের সেচমন্ত্রী তথা নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিক, দমদম-ব্যারাকপুর সংগঠনিক জেলার সভাপতি তাপস রায়, পানিহাটির বিধায়ক নির্মল ঘোষ, বীজপুরের বিধায়ক সুবোধ অধিকারী, কাঁচড়াপাড়ার পুরপ্রধান কমল অধিকারী প্রমুখ। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দমদম-ব্যারাকপুর জেলার সভাপতি তাপস রায় বলেন, ‘দল থেকে পুরপ্রধান ও উপ-পুরপ্রধান হিসেবে যথাক্রমে শুভঙ্কর ঘোষ ও হিমানীশ ভট্টাচার্যের নাম ঠিক করা হয়েছে। সকলে তা স্বতঃস্ফূর্তভাবে গ্রহণ করেছেন।’ তাপস রায়ের বক্তব্য, রাজুকে সরানো হয়নি। রাজু নিজেই পদত্যাগপত্র জমা দিয়েছেন।
বিদায়ী পুরপ্রধান রাজু সাহানি জানান, তাঁকে পুরপ্রধানের পদ থেকে সরিয়ে দেওয়া হয়নি। তিনি নিজে থেকেই পদত্যাগ করেছেন। রাজুর সাফাই, দলের সিদ্ধান্ত তিনি মাথা পেতে নিয়েছেন। দলের হয়ে কাজ করার জন্য তাঁর পদের প্রয়োজন নেই। প্রসঙ্গত, চিটফান্ড মামলায় ২০২২ সালের ৩ সেপ্টেম্বর সিবিআইয়ের হাতে ধরা পড়েন হালিশহর পুরসভার পুরপ্রধান রাজু সাহানি। গত ২৩ ডিসেম্বর তিনি জামিনও পান। কিন্তু দলের নির্দেশে পুরপ্রধানের দায়িত্ব সামলানো থেকে তাঁকে বিরত থাকতে হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × one =