চেন্নাইয়ে বৃষ্টির ভ্রুকুটি? ম্যাচ ভেস্তে গেলে হায়দরাবাদ নাকি রাজস্থান কারা যাবে ফাইনালে?

আর মাত্র ২টো ম্যাচ, একখানা কোয়ালিফায়ার এবং ফাইনাল; এই ২টো ম্যাচ হলেই পাওয়া যাবে ১৭তম আইপিএলের চ্যাম্পিয়ন। এমএ চিদাম্বরম স্টেডিয়ামে আগামিকাল চলতি আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার। সেখানে মুখোমুখি হবে প্যাট কামিন্সের সানরাইজার্স হায়দরাবাদ। যাদের হারিয়ে কেকেআর এ বারের আইপিএল ফাইনালের টিকিট পেয়েছে। আর দ্বিতীয় কোয়ালিফায়ারের অপর টিম হল রাজস্থান। যারা আরসিবিকে আইপিএলের এলিমিনেটরে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে উঠেছে। চেন্নাইয়ে শুক্রবার পাওয়া যাবে আইপিএলের দ্বিতীয় ফাইনালিস্ট। আর যদি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায়? তা হলে কোন টিম উঠবে ফাইনালে?

চলতি আইপিএলে মোট ৩টি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। এর মধ্যে আবহাওয়া বিভাগের পক্ষ থেকে জানা গিয়েছে, চেন্নাইয়ের চিপকে আগামী তিন দিন হাল্কা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তাই ম্যাচ হয়তো ভেস্তে যাবে না। কিন্তু বৃষ্টির কারণে ম্যাচে বিঘ্ন ঘটতেই পারে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ফাইনালে রিজার্ভ ডে রয়েছে। কিন্তু প্লে অফে কোনও ম্যাচের জন্য রিজার্ভ ডে নেই। তাই বৃষ্টিতে যদি একান্তই ম্যাচ না হয়, তা হলে অন্য ভাবে চলতি আইপিএলের দ্বিতীয় ফাইনালিস্ট পাওয়া যাবে। এক্ষেত্রে কী নিয়ম রয়েছে? আইপিএলের প্লে অফ ম্যাচ ভেস্তে গেলে ফাইনালে সুযোগ পাওয়া টিম হওয়ার ক্ষেত্রে সুবিধা পাবে পয়েন্ট টেবলের অবস্থান। গ্রুপ পর্বে হায়দরাবাদ ও রাজস্থানের পয়েন্ট ১৭। কিন্তু নেট রানরেটে এগিয়ে থাকার জন্য হায়দরাবাদ পয়েন্ট টেবলের দুইয়ে শেষ করেছিল আর তিনে শেষ করেছিল রাজস্থান। ফলে বৃষ্টিতে দ্বিতীয় কোয়ালিফায়ার ভেস্তে গেলে কেকেআরের বিরুদ্ধে ফাইনালে খেলার সুযোগ পাবে অরেঞ্জ আর্মি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + 4 =