রায়বরেলি থেকে লড়বেন রাহুল, পরিবারকে পাশে নিয়ে জমা দিলেন মনোনয়ন

দীর্ঘ আলোচনা-বিশ্লেষণের পর অবশেষে লোকসভা নির্বাচনে রায়বরেলি থেকে প্রার্থী ঘোষণা করেছে কংগ্রেস শুক্রবার সকালে রায়বরেলির প্রার্থী হিসাবে তাঁর নাম ঘোষণা করে কংগ্রেস। দুপুরেই একঝাঁক নেতাকে সঙ্গে নিয়ে মনোনয়ন জমা দেন রাহুল গান্ধি। উল্লেখ্য, মনোনয়ন দেওয়ার সময়ে রাহুলের সঙ্গে হাজির ছিলেন সোনিয়া গান্ধি। সঙ্গে ছিলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। এছাড়াও প্রিয়াঙ্কা গান্ধি এবং রবার্ট বঢরা হাজির ছিলেন রাহুলের মনোনয়নে। অন্যদিকে অমেঠি কেন্দ্রে আড়ম্বরহীনভাবে মনোনয়ন জমা দিলেন কংগ্রেসের কিশোরীলাল শর্মা।

উল্লেখ্য, রায়বরেলিতে রাহুলের মনোনয়নকে কটাক্ষ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, ‘উনি পালিয়ে যাচ্ছেন।’ তার জবাবে খাড়গের তোপ, মোদি নিজেই বারাণসীতে গিয়ে নির্বাচন লড়ছেন। তাহলে পলাতকটা কে?

শুক্রবার মনোনয়ন জমা দেওয়ার পরেই রায়বরেলির কংগ্রেস দপ্তরের দিকে রওনা দেন রাহুল। পথে অবশ্য তাঁর গাড়ি দেখে ‘রাহুল গান্ধি ওয়াপস যাও’ স্লোগান দেন বিজেপি কর্মীরা। তবে রায়বরেলিতে পুজো দিয়ে প্রচার অভিযান শুরু করেন ওয়েনাড়ের কংগ্রেস সাংসদ।

কংগ্রেস সূত্রে জানা গিয়েছিল, গত ২০১৯ সালের লোকসভা নির্বাচনে হারের পর অমেঠি থেকে প্রার্থী হতে নারাজ ছিলেন রাহুল গান্ধি। দলের তরফে তাঁকে ওই আসন থেকে বিজেপির স্মৃতি ইরানির বিরুদ্ধে প্রার্থী করার পরিকল্পনা থাকলেও, নিজের জেদে অনড় রাহুল। সেই কারণেই সম্ভবত তিনি সোনিয়া গান্ধির আসন, রায়বরৈলি থেকে প্রার্থী হতে পারেন। সেই জল্পনাই সত্যি করে আজ কংগ্রেসের তরফে প্রকাশিত প্রার্থী তালিকায় দেখা গেল, রায়বরৈলি থেকে লড়ছেন রাহুল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + sixteen =