বাবার জন্মবার্ষিকী পালন করতে স্পোর্টস বাইকে লেহ-তে রাহুল গান্ধি

আবারও নয়া অবতারে রাহুল গান্ধি। এবার লাদাখের হিল কাউন্সিলের নির্বাচনের দিন কয়েক আগেই ভূস্বর্গে পৌঁছে গেলেন রাহুল। রাহুল যে লেহ সফরে যাবেন, তা অবশ্য অনাস্থা বিতর্কের সময়ই জানিয়েছিলেন। সেই মতোই হাজির তিনি। এদিন লেহ জেলা কংগ্রেসের সভাপতি শেরিং নামগিয়াল জানান, শুক্রবার ভিড়ে ঠাসা প্রেক্ষাগৃহে স্থানীয় ছেলেমেয়েদের সঙ্গে দীর্ঘ কথা বলেন রাহুল। সঙ্গীদের সঙ্গে নিয়ে লেহ-তে স্পোর্টস বাইকেও ঘুরতে দেখা গেল তাঁকে। তবে শুধু জনসংযোগই নয়, রয়েছে বিশেষ কারণ।

২০ অগস্ট এই লেহ-তেই বাবা রাজীব গান্ধির জন্মবার্ষিকী পালন করবেন রাহুল। নিজেই সোশ্যাল মিডিয়ায় একগুচ্ছ ছবি পোস্ট করেছেন ওয়েনাদের সাংসদ। যেখানে দেখা যাচ্ছে, হেলমেট মাথায় স্পোর্টস বাইক চালাচ্ছেন তিনি। ক্যাপশনে লিখেছেন, ‘আমরা প্যাংগং লেকের দিকে এগিয়ে যাচ্ছি। বাবা বলতেন সেটাই বিশ্বের সবচেয়ে সুন্দর জায়গা।’ সূত্রের খবর, প্যাংগং লেকে রাজীব গান্ধির জন্মজয়ন্তী পালন করবেন। প্রথমে ঠিক ছিল দিন দুয়েক থেকেই ফিরে যাবেন দিল্লি। তবে এখন শোনা যাচ্ছে, আগামী ২৫ Eগস্ট পর্যন্ত লাদাখেই থাকবেন কংগ্রেস নেতা।

‘ভারত জোড়ো যাত্রা’য় দক্ষিণ ভারত থেকে কাশ্মীর পর্যন্ত পদযাত্রা করেছিলেন রাহুল । জনসংযোগ গড়তে তাঁর এই কর্মসূচি বিজেপির মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছিল। তার পর থেকে জনসংযোগে নানা ভূমিকায় দেখা যাচ্ছে তাঁকে। কখনও ডেলিভারি বয়ের বাইকে চেপে ঘুরেছেন তিনি তো কখনও সবজি বিক্রেতার সঙ্গে বাড়িতে বসে মধ্যাহ্ন ভোজ করেছেন। এবার লাদাখের হিল কাউন্সিলের নির্বাচনের দিন কয়েক আগেই ভূস্বর্গে পৌঁছে গেলেন রাহুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + 17 =