যন্ত্রণা নিয়ে কঠিণ লড়াই করে ইউ এস ওপেনের তৃতীয় রাউন্ডে নাদাল

ফ্লাশিং মিডোয় নাক ফেটে রক্তাক্ত অবস্থা ২২টি গ্র্যান্ড স্লামজয়ী সুপারস্টার রাফায়েল নাদালের। নিজের ব়্যাকেটে লেগেই নাক ফেটে যায় নাদালের। রক্তাক্ত নাক নিয়েই এ বারের ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে ইতালিয়ান টেনিস তারকা ফ্যাবিও ফগনিনিকে ২-৬, ৬-৪, ৬-২, ৬-১ হারালেন রাফা। একইসঙ্গে বলা যায় ফগনিনির বিরুদ্ধে ২০১৫-র ইউএস ওপেনের বদলা নিলেন রাফা। প্রথম সেটে রাফা ২-৬ হারলেও, পরের তিনটে সেটে দাপটের সঙ্গে জিতে নিয়ে তৃতীয় রাউন্ডে পৌঁছে যায়।

আর্থার অ্যাশ স্টেডিয়ামে চতুর্থ গেম চলাকালীন চোট পান রাফা। ফগনিনির বিরুদ্ধে খেলার মাঝেই রাফার র‍্যাকেট মাটিতে ধাক্কা খেয়ে ফিরে গিয়ে তাঁর নাকে লাগে। নাদালের নাক থেকে সঙ্গে সঙ্গে রক্ত বেরোতে থাকে। তিনি ব়্যাকেট ফেলে দিয়ে কোর্টের মধ্যে শুয়ে পড়েন। মেডিকেল টাইমআউট নিতে হয় রাফাকে। এরপর কোর্টেই শুশ্রূষা করা হয় তাঁর। ম্যাচের বাকি অংশে নাকে ব্যান্ডেজ নিয়ে খেলতে দেখা যায় রাফাকে। এরপর নাদালকে কিছুটা অস্বস্তিতে দেখা গিয়েছিল। তা সত্ত্বেও নাদালকে হারাতে পারেননি ফগনিনি।

ম্যাচ শেষে নাদাল বলেন, “এমন ঘটনা আগে গলফ ক্লাব হয়েছে। কিন্তু ব়্যাকেট দিয়ে এর আগে এমনটা কখনও হয়নি। আমার নিজের ব়্যাকেটই এসে আমার নাকে লাগল। আমার পাশে থাকার জন্য সকলকে ধন্যবাদ জানাই।”
প্রসঙ্গত, ফগনিনির বিরুদ্ধে ২০১৫ সালের ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে হেরে গিয়ে বিদায় নিয়েছিলেন রাফা। ৭ বছর পর উল্টো ছবি দেখা গেল ফ্লাশিং মিডোয়। উল্লেখ্য, এ বার ফগনিনিকে দ্বিতীয় রাউন্ডে হারালেন রাফা। এর আগে ফ্লাশিং মিডোয় পুরুষদের সিঙ্গলসের প্রথম রাউন্ডে রাফা হারিয়েছিলেন টুর্নামেন্টের ওয়াইল্ড কার্ড এন্ট্রি পাওয়া অজি টেনিস প্লেয়ার রিঙ্কি হিজিকাতাকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 1 =