সোশ্যাল সাইটে ঘুরছে মাধ্যমিকের ইংরাজি প্রশ্ন, দাবি সুকান্ত-সৃজনের

মাধ্যমিকের প্রথম ভাষার পরীক্ষা মিটেছে নির্বিঘ্নেই। তবে ইংরাজি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে সরব বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। মাধ্যমিক পরীক্ষার দ্বিতীয় দিন শুক্রবারে ছিল সেকেন্ড ল্যাঙ্গুয়েজের পরীক্ষা। এরই মধ্যে সামনে আনেন বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। একটি ইংরেজি প্রশ্নপত্রের তিনটি পাতা নিজের টুইটার হ্যান্ডেলে শেয়ার করেন বিজেপি নেতা। লেখেন, সকাল থেকেই মাধ্যমিক পরীক্ষার ইংরেজি প্রশ্নপত্র বলে সেগুলি ঘুরে বেড়াচ্ছে। সঙ্গে এ অভিযোগও করেন, মালদহের তৃণমূল শিক্ষা সেলের এক নেতা এই কাজ করেছেন। যদিও সেগুলি প্রকৃতপক্ষেই মাধ্যমিকের প্রশ্নপত্র কি না, সেই বিষয়টি স্পষ্ট করেননি বঙ্গ বিজেপির সভাপতি। তবে তিনি তাঁর টুইটে লেখেন ‘কিছু সময়ের মধ্যেই প্রশ্নপত্র ফাঁস হয়েছে কি না, তা স্পষ্ট হয়ে যাবে।’

বঙ্গ বিজেপি সভাপতির এমন টুইট ঘিরে ইতিমধ্যেই বিতর্ক দানা বাঁধতে শুরু করে। শুধু বিজেপি সাংসদ সুকান্ত মজুমদারই নন, এসএফআই নেতা সৃজন ভট্টাচার্যও নিজের ফেসবুক হ্যান্ডেলে একটি পোস্ট করেছেন। সৃজন লিখেছেন, ‘মাধ্যমিকে ইংরেজির প্রশ্নপত্র কি ফাঁস হল? দ্রুত খোলসা করুক পর্ষদ। এসবের মধ্যেও কোনও কুন্তল তাপস মানিক লুকিয়ে নেই তো?’ যদিও প্রশ্নফাঁসের অভিযোগ মানতে নারাজ তৃণমূল। সস্তার রাজনীতি করছেন সুকান্ত, দাবি রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের।

উল্লেখ্য, বৃহস্পতিবার সুকান্ত মজুমদার রাজ্যের শিক্ষা ব্য়বস্থার বেহাল অবস্থার অভিযোগ তুলে মন্তব্য করেছিলেন, মধ্য শিক্ষা পর্ষদের উপর থেকে অভিভাবকরা আস্থা হারিয়ে ফেলছেন। সেই কারণেই মাধ্যমিকের পরীক্ষার্থীর সংখ্যা কমে গিয়েছে বলে অভিযোগ তুলেছিলেন তিনি। এমনকী সুকান্ত মজুমদার যে নিজের মেয়েকে সরকারি স্কুল থেকে ছাড়িয়ে বেসরকারি স্কুলে নিয়ে গিয়ে ভর্তি করিয়েছেন, সেই কথাও গতকাল নিজেই জানিয়েছিলেন বঙ্গ বিজেপির সভাপতি। এবার ইংরেজির প্রশ্নপত্র নিয়ে জল্পনা উস্কে দিলেন বিজেপি সাংসদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 4 =