নবান্নের সামনে টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের বিক্ষোভ, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গ সফরে। ঠিক সে সময় নবান্নের দুয়ারে বিক্ষোভ টেট উত্তীর্ণদের (Primary TET)। তাঁদের দাবি, মুখ্যমন্ত্রী কথা দিয়েছিলেন। ২০১৪ সালে পাশ করে, ইন্টারভিউ হয়ে যাওয়ার পরেও ৭৫০০ জনকে এখনও নিয়োগ হয়নি। অধিকারের দাবিতে পথে নামতে হচ্ছে তাঁদের।

এদিন নবান্নের কাছে টেট উত্তীর্ণরা পৌঁছতেই ধরপাকড় শুরু করে পুলিশ। পুরুষ, মহিলা নির্বিশেষে যখন বিক্ষোভকারীদের গাড়িতে তোলা হয়। ক্ষোভ ফেটে পড়েন আন্দোলনকারীরা। বলতে শোনা যায়, ‘আমরা তবে বলব কাকে?’ এদিন তাঁরা জানান, ‘৫০০ টাকা ভাতা চাই না।ন্যায্য চাকরি চাই।’

একটি লিখিত বিবৃতিও সংবাদমাধ্যমের হাতে তুলে দিয়েছেন বিক্ষোভকারীরা। সেখানে বলা হয়েছে, ২০২০ সালের ডিসেম্বর মাসে, অর্থাৎ একুশের বিধানসভার কয়েক মাস আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নের সাংবাদিক বৈঠক থেকে ঘোষণা করেছিলেন, ৭,৫০০ জন টেট উত্তীর্ণকে নিয়োগ করা হবে। ভোটের পর জুন মাসেও তিনি বলেছিলেন, এ বছর মার্চে নিয়োগ সম্পন্ন হয়ে যাবে। মার্চের পর এপ্রিল, মে কেটে গিয়েছে কিন্তু নিয়োগের নামগন্ধ নেই।

ওই বিবৃতিতেই টেট উত্তীরণরা প্রশ্ন তুলেছেন, কেন এত দুর্নীতির গন্ধ? কেন টেট পাস করা প্রশিক্ষণপ্রাপ্তরা আজ কলকাতার ফুটপাথে?  টেট উত্তীর্ণদের আক্ষেপ, অবসরপ্রাপ্ত শিক্ষকদের পুণর্বহাল করা হচ্ছে। তাহলে শিক্ষিত বেকার যুবক-যুবতীরা যাবেন কোথায়?

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + 15 =