সিগন্যালের দাবিতে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ গ্রামবাসীদের

নিজস্ব প্রতিবেদন, পূর্ব বর্ধমান: যাতায়াতের জন্য কাটআউট অথবা সিগন্যালের দাবিতে শনিবার ২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন বাম গ্রামের বাসিন্দারা।
বতর্মানে কাজ চলছে ২ নম্বর জাতীয় সড়কে। বাম শরণ্যা মোড়ে দীর্ঘদিন আগে ছিল একটি কাটআউট। রাস্তার কাজ চলায় তা এখন বন্ধ করে দেওয়া হয়েছে। রাস্তার ওপারেই রয়েছে শ্মশান। ফলে গ্রামবাসীদের দীর্ঘ পথ ঘুরে যেতে হচ্ছে সেখানে। যার কারণে সমস্যায় পড়ছেন গ্রামবাসীরা। গ্রামবাসীরা ছাড়াও বাম গ্রামে রয়েছে একাধিক ßুñল, হোম, নার্সিংহোম, সরকারি স্বাস্থ্যকেন্দ্র।
গ্রামবাসীদের অভিযোগ, রাস্তার ওপারে যেতে হলে যেতে হচ্ছে ঘুরপথে প্রায় তিন থেকে চার কিলোমিটার রাস্তা অতিক্রম করে তবেই পৌঁছতে পারছেন রাস্তার ওপারে। এতে যেমন সময় নষ্ট হচ্ছে, তেমনই সমস্যার সম্মুখীন হচ্ছেন প্রত্যেকটি মানুষ। গ্রামবাসীদের অভিযোগ, বিভিন্ন জায়গায় বিভিন্ন দপ্তরে জানানোর পরেও মেলেনি কোনও সুরাহা, এই বিষয় নিয়ে গ্রামবাসীরা হাইকোর্টে আর্জি জানিয়েছিলেন। কিন্তু তারপরও নির্বাক সমস্ত মহল। কোনও উদ্যোগই নিতে দেখা যায়নি। তাদের কাছ থেকে মেলেনি কোনও সদুত্তর।
তাঁদের দাবি, গ্রামবাসীরা সমস্ত জায়গায় অভিযোগ জানানোর পরেও শুধুমাত্র রিসিভ কপিটি দেওয়া হয়েছে। কিন্তু রিসিভ কপি রিসিভ কপিতেই থেকে গিয়েছে, হয়নি কোনও কাজ। অবশেষে শনিবার ২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন গ্রামবাসীরা। প্রায় আধ ঘণ্টা ধরে চলে বিক্ষোভ। আটকে পড়ে বাস, চারচাকা গাড়ি। গ্রামবাসীদের দাবি, যাতায়াতের জন্য অন্তত একটি কাট আউট করা হোক অথবা করে দেওয়া হোক একটি সিগনাল ব্যবস্থা।
তাঁদের এই দাবি না মানা হলে আগামী দিনে তাঁরা বৃহত্তর আন্দোলনে নামবেন বলেও হুঁশিয়ারি দেন। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছে পরিস্থিতি সামাল দেয় ও পুলিশের আশ্বাসে পরে বিক্ষোভ উঠে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × one =