স্বাস্থ্য ভবনের সামনে অবস্থান জারি, দাবি আদায়ে অনড় জুনিয়র ডাক্তাররা

কলকাতা : রাত গড়িয়ে সকাল, এখনও অবস্থানে অনড় জুনিয়র ডাক্তাররা। দাবি না মানা পর্যন্ত অবস্থানেই বসে থাকবেন তাঁরা, স্পষ্ট জানিয়ে দিয়েছেন আন্দোলনকারী ডাক্তাররা। তাঁদের কথায়, সরকারের তরফে ইতিবাচক পদক্ষেপ লক্ষ্য করলে, তবেই অবস্থান তুলবেন। বৃষ্টিকে উপেক্ষা করেই সারা রাত স্বাস্থ্য ভবনের সামনে অবস্থানে বসে থাকেন জুনিয়র ডাক্তাররা। রাতে তাঁদের অবস্থান মঞ্চে এসেছিল আর জি করের নির্যাতিতার পরিবার। সেই মঞ্চ থেকে আবারও সরকারের বিরুদ্ধে সুর চড়িয়েছে তারা।

উল্লেখ্য, ৫-দফা দাবি নিয়ে আন্দোলন চালাচ্ছিলেন জুনিয়র ডাক্তারেরা। মঙ্গলবার তার সঙ্গে যুক্ত হয়েছে আরও এক দফা। মোট ছ’দফা দাবি নিয়ে স্বাস্থ্য ভবনের সামনে অবস্থানে আন্দোলনকারীরা। তাঁদের দাবি, প্রথমত, আরজি কর মেডিক্যাল কলেজের ধর্ষণ এবং খুনের ঘটনার সঙ্গে জড়িত সমস্ত দোষীদের দ্রুত চিহ্নিত করা, অপরাধের উদ্দেশ্য সামনে আনা এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি। দ্বিতীয়, তথ্যপ্রমাণ লোপাটের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে জড়িতদের চিহ্নিত করে বিচার। তৃতীয়, কলকাতা পুলিশের কমিশনার বিনীত গোয়েলের ইস্তফা।

চতুর্থ, রাজ্যের সব মেডিক্যাল কলেজ, হাসপাতাল এবং স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করা। পঞ্চম, রাজ্যের সব মেডিক্যাল কলেজ হাসপাতালে ভয়মুক্ত পরিবেশ গড়া এবং গণতান্ত্রিক পরিবেশ সুনিশ্চিত করা। এ ছাড়াও রাজ্যের স্বাস্থ্যসচিব, স্বাস্থ্য অধিকর্তা (ডিএইচএস) এবং স্বাস্থ্য-শিক্ষা অধিকর্তা (ডিএমই)-র ইস্তফাও চেয়েছেন জুনিয়র ডাক্তারেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + ten =