পোল্যান্ড সফরের উদ্দেশ্যে রওনা প্রধানমন্ত্রী মোদী, যাবেন ইউক্রেনেও

নয়াদিল্লি : পোল্যান্ড সফরের উদ্দেশ্যে রওনা হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পোল্যান্ড সফর শেষে ইউক্রেনেও যাবেন মোদী। বুধবার সকালে বিশেষ বিমানে চেপে পোল্যান্ডের ওয়ারশ-এর উদ্দেশ্যে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী মোদী। দু’দিনের সরকারি সফরে পোল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী মোদী। গত ৪৫ বছরে কোনও ভারতীয় প্রধানমন্ত্রীর পোল্যান্ডে এটাই প্রথম সফর। পোল্যাড সফর শেষেই ইউক্রেনে যাবেন মোদী।

পোল্যান্ড ও ইউক্রেনের উদ্দেশ্যে রওনা হওয়ার আগে এক বার্তায় প্রধানমন্ত্রী মোদী জানিয়েছেন, “আমি পোল্যান্ড প্রজাতন্ত্র ও ইউক্রেনে সরকারি সফর শুরু করছি। আমাদের কূটনৈতিক সম্পর্কের ৭০ বছর পূর্তি উপলক্ষ্যে আমার পোল্যান্ড সফর। পোল্যান্ড মধ্য ইউরোপের একটি গুরুত্বপূর্ণ অর্থনৈতিক অংশীদার। গণতন্ত্র ও বহুত্ববাদের প্রতি আমাদের পারস্পরিক প্রতিশ্রুতি আমাদের সম্পর্ককে আরও শক্তিশালী করে।”

প্রধানমন্ত্রী আরও জানান, “আমি প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির আমন্ত্রণে ইউক্রেনেও সফর করব। এটি কোনও ভারতীয় প্রধানমন্ত্রীর প্রথম ইউক্রেন সফর। আমি দ্বিপাক্ষিক সহযোগিতা জোরদার করার এবং চলমান ইউক্রেন সংঘাতের শান্তিপূর্ণ সমাধানের পরিপ্রেক্ষিতে দৃষ্টিভঙ্গি ভাগ করার বিষয়ে রাষ্ট্রপতি জেলেনস্কির সঙ্গে কথা বলার অপেক্ষায় রয়েছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 6 =