কোভিড বিধি মেনে মঙ্গলবার শুরু টেট উত্তীর্ণ প্রার্থীদের প্রথম দফার ইন্টারভিউ

২০১৪ এবং ২০১৭ -তে টেট উত্তীর্ণ প্রার্থীদের  প্রথম দফার ইন্টারভিউ শুরু হতে চলেছে মঙ্গলবার থেকে। সূত্রে খবর, অন্তত ২০০ জন চাকরি প্রার্থীকে ইন্টারভিউর জন্য ডাকা হয়েছে পর্ষদের অফিসে। পর্যদ থেকে পাশাপাশি এও জানানো হয়েছে, সম্প্রতি কোভিড পরিস্থিতি নিয়ে যে উদ্বেগ তৈরি হয়েছে, তার জেরেই কোভিড বিধি মেনে হবে এই ইন্টারভিউ।  এ ব্য্যাপারে সোমবারই এক বিশেষ নোটিস জারি হয় পর্ষদের তরফ থেকে। আর এই বিজ্ঞপ্তিতে স্পষ্ট বলা হয়েছে যে, ইন্টারভিউ-র সময় কোভিড বিধি মানতে হবে। কারণ, এই কোভিড নিয়ে সব দিক থেকেই সব ধরনের সতর্কতা অবলম্বন করতে চাইছে পর্ষদ।

২০১৪ ও ২০১৭-তে টেট পাশ করা যে সব প্রার্থীরা এবার আবেদন করেছেন, তাঁদের মধ্যে থেকেই পর্ষদ ইন্টারভিউ-র জন্য প্রার্থীদের বেছে নিয়েছে। সেই প্রার্থীদেরই প্রথম দফার ইন্টারভিউ হবে মঙ্গলবার। মূলত কলকাতার প্রার্থীদের প্রথম দফায় ডাকা হয়েছে। মৌখিক পরীক্ষার পাশাপাশি অ্যাপ্টটিচিউড টেস্টও দিতে হবে তাঁদের অর্থাৎ ক্লাসে কীভাবে পড়াবেন, তা দেখাতে হবে।

কারণ, ভারতে কোভিডের নতুন ভ্যারিয়েন্টের উপস্থিতি ধরা পড়ার পর নতুন করে উদ্বেগ বেড়েছে প্রশাসনের। স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শে কেন্দ্র ও রাজ্যে কোভিড নিয়ন্ত্রণে সবরকমের সতর্কতা নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে ইতিমধ্যেই।আন্তর্জাতিক বিমানবন্দরগুলিতে আরটি-পিসিআর টেস্টও করা হচ্ছে বিদেশ থেকে আগত যাত্রীদের। এদিকে স্বাস্থ্য মন্ত্রক, রাজ্য গুলির সঙ্গে দফায় দফায় বৈঠক করছে। ফলে এমন এক পরিস্থিতিতে পর্ষদও বিষয়টাকে গুরুত্ব দিচ্ছে। উল্লেখ্য, সোমবারই কলকাতা হাইকোর্টে প্রাথমিক নিয়োগ সংক্রান্ত একটি মামলা ছিল। এদিকে যে সব প্রার্থীরা পার্শ্বশিক্ষকের চাকরি করছেন, তাঁদের নিয়ে একটি মামলা হয়েছিল। তবে সে ক্ষেত্রে আদালত কোনও হস্তক্ষেপ করেনি। মঙ্গলবারের ইন্টারভিউতে প্রত্যেকেই বসতে পারবেন বলে নির্দেশ দেয় আদালত।

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + 3 =