পাকিস্তান ছাড়া প্রার্থনায় হামলা হয় না বিশ্বের কোথাও, বিস্ফোরক মন্তব্য পাক প্রতিরক্ষা মন্ত্রীর

প্রার্থনার সময় হামলা হয় না বিশ্বের আর কোথাও। এমনটা শুধুমাত্র পাকিস্তানেই সম্ভব। পাকিস্তানের পেশোয়ারে মসজিদে প্রার্থনার সময় বিস্ফোরণ নিয়ে এই ভাষাতেই ক্ষোভ প্রকাশ করলেন সে দেশের খোদ প্রতিরক্ষা মন্ত্রী খাজা আসিফ। এমনটাই জানা গিয়েছে পাকিস্তানের সংবাদদমাধ্য়ম ‘দ্য ডন’-এর সূত্রে।

পাকিস্তানের সংবাদমাধ্যম ‘দ্য ডন’ জানিয়েছে, পেশোয়ারের মসজিদে হামলা নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রী আসিফ। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘প্রার্থনার সময় হামলা ভারতে বা ইজরায়েলে হয় না। কিন্তু পাকিস্তানে তা হয়।’ তবে এইসঙ্গে সন্ত্রাসের বিরুদ্ধে পাক সরকারের লড়াইয়ের কথাও তুলে ধরেন তিনি। জানান, সোয়াত উপত্যকায় সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই শুরু হয়েছিল পাকিস্তান পিপল’স পার্টি (PPP)-র আমলে। যা শেষ হয় পাকিস্তান মুসলিম লিগ-এর সময়কালে।

পাক প্রতিরক্ষা মন্ত্রী দাবি করেন, সেই সময় সোয়াত উপত্যকা থেকে করাচি পর্যন্ত শান্তি বজায় ছিল। গত দেড় থেকে দু’বছর আগে আমাদের দু’তিন বার বলা হয়েছে, জঙ্গিদের সঙ্গে আলোচনা চালাতে। দাবি করেন, ‘তাঁদের (জঙ্গিদের) শান্তির পথে আনা যাবে।’ পাক মন্ত্রীর বিস্ফোরক স্বীকারক্তি, ‘আমি সংক্ষেপে বলতে চাই, আমরাই সন্ত্রাসবাদের বীজ বপন করেছি।’

উল্লেখ্য, সোমবার দুপুরে পেশোয়ারের মসজিদে হামলায় ১০০ জনের মৃত্যু হয়েছে তো বটেই। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে জানা গিয়েছে স্থানীয় প্রশাসনের তরফে। হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন অনেকে। ইতিমধ্যে বিস্ফোরণের দায় স্বীকার করেছে তেহরিক-ই-তালিবান পাকিস্তান (TTP)। বিস্ফোরণে তাঁদের হাত রয়েছে বলে জানিয়ে দিয়েছেন পাক তালিবান জঙ্গি গোষ্ঠীর এক নেতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 − 7 =