আপনারাই আমাদের দলের আসল সম্পদ, ট্যুইটে বার্তা মোদির

আহমেদাবাদ: গুজরাত বিধানসভা নির্বাচনের ফলাফলে উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর হবেন নাই বা কেন, একেবারে ‘ল্যান্ড স্লাইড ভিকট্রি’ বলতে যা বোঝায় তাই গুজরাতে পেয়েছে বিজেপি। এরপরই ট্যুইট ট করে নিজের রাজ্যের সকল মানুষকে ধন্যবাদ জানান তিনি। ট্যুইটে মোদি লেখেন, ‘ গুজরাত বিধানসভা নির্বাচনে দলের যে সকল কর্মীরা দিনরাত এক করে পরিশ্রম করেছেন, তাঁদের উদ্দেশ্যে একটাই কথা বলতে চাই। তোমরা সকলে চ্যাম্পিয়ন। তোমাদের ছাড়া এই ঐতিহাসিক জয় সম্ভব হত না। আপনারাই আমাদের দলের আসল সম্পদ।’ পাশাপাশি এও জানান, ‘বিজেপির প্রতি ভালোবাসা এবং আস্থা দেখানোর জন্য হিমাচলপ্রদেশের মানুষকেও ধন্যবাদ জানাচ্ছি। আপনাদের আশা, আকাঙ্খা পূরণ করার চেষ্টা করে যাব আমরা। আগামীদিনে এ রাজ্যের মানুষের প্রতিটি ইস্যু নিয়ে কাজ করতে পিছপা হবে না বিজেপি।’ বৃহস্পতিবার সকাল থেকে গণনা শুরু হতেই যেন গুজরাতে ওঠে গেরুয়া ঝড়। ভোট গণনার শুরু থেকেই এদিন বিরাট ব্যবধানে এগিয়ে যায় বিজেপি। দিনশেষে গেরুয়া শিবিরের ঝুলিতে যায় ১৫৬টি আসন। যা কার্যত এক অনন্য নজির। ম্যাজিক ফিগারের ধারেকাছেও পৌঁছতে পারেনি কংগ্রেস। তাদের প্রাপ্ত আসন ১৭টি আসন। আপের দখলে মাত্র  ৫টি আসন এবং নির্দল পেয়েছে ৪ টি আসন। শুধু তা ইনয়, মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল প্রায় ২ লাখ ভোটে জয়ী হন।  আগামী ১২ ডিসেম্বর শপথ নেবেন তিনি। বিজেপি শিবির সূত্রে খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উপস্থিতিতে মেগা শপথগ্রহণের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে সেই দিন। উপস্থিত থাকবেন বিজেপির শীর্ষ নেতারাও।

এখানে একটা কথা বলতেই হয়, বুথ ফেরত সমীক্ষায় গেরুয়া ঝড়ের যে আভাস আগেই পাওয়া গিয়েছিল তা যে অক্ষরে অক্ষরে সত্য তা প্রমাণ হতে থাকে বৃহস্পতিবার বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে। গেরুয়া ঝড়ে ধরাশায়ী কংগ্রেস, আম আদমি পার্টি। আর এই জয়ের জেরে রাজধানীতে বিজেপির সদর দফতরেও নজরে আসে উৎসবের মেজাজ।

এদিকে বিজেপি শিবির সূত্রে খবর, গুজরাতের এই জয়ের পর দলীয় কর্মী ও সমর্থকদের উদ্দেশে সন্ধে আটটায় বার্তা দেওয়ার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। আর তার আগে সাজো সাজো রব দিল্লিতে বিজেপি অফিসের বাইরে। নেতা-কর্মীদের ঢল দলীয় কার্যালয়ের সামনে। গেরুয়া পতাকা, গান-বাজনা সবই চলছে। সব মিলিয়ে যেন এক উৎসবের মেজাজ দিল্লির বিজেপির সদর অফিসের সামনে। বিজেপির দিল্লির দলীয় অফিসের সামনে এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাটআউটের সঙ্গে সেল্ফি তোলার দৃশ্যও নজরে আসে। তবে এদিনের জয়ে এটাও ফের মালুম হল, মোদি যখন গুজরাতের মুখ্যমন্ত্রী ছিলেন, সেই সময় উন্নয়নের ‘গুজরাত-মডেল’ সারা ফেলে দিয়েছিল গোটা দেশে। এখনও মোদি-ভূমে তাঁর সেই গুজরাত মডেল যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + eleven =