ট্রাইসাইকেলে সিপিএমের প্রচারে শারীরিক ভাবে অক্ষম রবি দাস

নিজস্ব প্রতিবেদন, বর্ধমান: সামনেই গণতন্ত্রের উৎসব লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থী সহ দলীয় কর্মী সমর্থকরা ব্যস্ত নির্বাচনী প্রচারে। এই নির্বাচনকে ঘিরে প্রচারের ঘনঘটা সারা দেশজুড়েই। বিভিন্ন রাজনৈতিক দলের প্রচার সারছেন তারকা প্রার্থীরা। সেই জায়গায় আজ এক অন্য প্রচার দেখল পূর্বস্থলী ১ নম্বর ব্লকের নসরতপুরের বাসিন্দারা। শারীরিক ভাবে অক্ষম এক ব্যক্তিকে দেখা যায় সিপিএমের হয়ে প্রচার করতে।
জানা যায়, তাঁর নাম রবি দাস। বাড়ি হালিশহর। তিনি শারীরিক ভাবে অক্ষম। পেশায় খেতমজুর। তিনি মনে প্রাণে একজন একনিষ্ঠ সিপিএম কর্মী সমর্থক। পার্টির দু’র্দিনেও তিনি পার্টি ছেড়ে যাননি। এই প্রচণ্ড গ্রীষ্মের দাবদহের মধ্যে এদিন তাঁকে দেখা যায় ট্রাইসাইকেলে চেপে তিনি সুদূর মুর্শিদাবাদ থেকে সিপিএমের হয়ে প্রচার চালিয়ে যাচ্ছেন। তাঁর কাছ থেকেই জানা যায় তিনি দোলযাত্রার আগের দিন ২৪ মার্চ বাড়ি থেকে বেরিয়েছেন। উদ্দেশ্য সিপিআইএম প্রার্থীদের হয়ে প্রচার করা।
মুর্শিদাবাদ থেকে এখানে আসতে পথে তিনি মুর্শিদাবাদ ,কৃষ্ণনগর এবং রানাঘাট এই তিনটি লোকসভা কেন্দ্র পার করে এসেছেন এবং বর্তমানে তিনি আছেন বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের এলাকায়। যখন তিনি যে লোকসভা কেন্দ্রের এলাকা দিয়ে গিয়েছেন, তখন তিনি সেখানকার সিপিএম প্রার্থীর হয়ে প্রচার করেছেন। তিনি সিপিএম প্রার্থী মহম্মদ সেলিমের প্রচারের মাধ্যমে তাঁর এই নির্বাচনী প্রচার শুরু করেন। বর্তমানে এখন তিনি বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের সিপিএম প্রার্থী নীরব খাঁর জন্য প্রচার করছেন।
এইরকম একজন একনিষ্ঠ পার্টি সমর্থককে দেখে নসরতপুরের সিপিএম কর্মীরা তাঁকে নসরতপুর পার্টি অফিসে নিয়ে আসেন এবং তাঁর জন্য দুপুরের আহারের ব্যবস্থা করেন। রবি দাস জানান, তিনি চান আগামী দিনে সিপিএম ক্ষমতায় আসুক এবং সাধারণ মানুষের জন্য কাজ করুক। এদিন দুপুরে আহারের পর তিনি কালনার দিকে রওনা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 2 =