হাওড়া-বর্ধমান শাখায় ট্রেন বাতিল, নাজেহাল যাত্রীরা

বর্ধমানে ওভারব্রিজ সংস্কারের জন্য হাওড়া-বর্ধমান মেন এবং কর্ড লাইনে একাধিক ট্রেন বাতিল করা হয়েছে পূর্ব রেলের তরফ থেকে। তারই জেরে রবিবার ছুটির দিনে তীব্র সমস্যায় পড়তে হয় পড়েছেন যাত্রীদের। অনেকেই জানতেন না রবিবার যে ট্রেন চলাচলের এমন নিয়ন্ত্রণ করা হবে সে বিষয়টি। ফলে চরম ভোগান্তির মুখে পড়েন তাঁরা। পূর্ব রেল সূত্রে খবর,  রবিবার মেন লাইনে হাওড়া থেকে শক্তিগড়  ১৩ জোড়া এবং কর্ড লাইনে হাওড়া থেকে মশাগ্রাম পর্যন্ত ১০ জোড়া স্পেশাল ট্রেন চালানো হয়।

এদিকে বর্ধমানের বাস্ত ছবিটা হল, পাওয়ার ব্লকের জন্য বর্ধমান পর্যন্ত ট্রেন অনিয়মিত থাকায় গন্তব্য পৌঁছানো এবং ফেরা নিয়ে অনিশ্চিত যাত্রীরা। ফলে বিকল্প হিসেবে বাস বা ট্রেকারে গন্তব্যস্থলে যাচ্ছেন অনেকেই। এদিকে বর্ধমান ওভারব্রিজের সংস্কারকাজের জন্য আগামী বৃহস্পতিবার পর্যন্ত বর্ধমান শাখায় অনিয়মিত থাকবে রেল পরিষেবা। রবিবার বর্ধমান- হাওড়া,বর্ধমান ব্যান্ডেল,বর্ধমান আসানসোল ও বর্ধমান রামপুরহাট একাধিক লোকাল ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে। হাতে গোনা কয়েকটি মেল ও এক্সপ্রেস ট্রেন চলাচল করছে এবং কিছু ট্রেনের অভিমুখ ঘোরানো হয়েছে।

ব্যান্ডেল স্টেশনের এক যাত্রীও জানান, ট্রেন বন্ধ থাকার বিষয়টি তিনি জানতেন না। আত্মীয়ের বাড়ি যাবেন বলে পান্ডুয়া থেকে বেরিয়েছিলেন তিনি। কিন্তু, ব্যান্ডেল স্টেশনে এসে আটকে যান। বর্ধমান স্টেশনের যাত্রীর গলাতেও একই সুর। জানান, ‘ট্রেন বন্ধ থাকবে তা জানা ছিল না। কোনও বিকল্প ব্যবস্থা যদি সাধারণ মানুষের জন্য করা হত সেক্ষেত্রে ভালো হত। কাজে বেরিয়ে আমি আটকে গেছি। কী ভাবে গন্তব্যে পৌঁছব তা বুঝে উঠতে পারছি না। বাড়ি ফিরতেও সমস্যায় পড়তে হবে। নদিয়ার পায়রাডাঙ্গা থেকে বেরিয়েছি ব্যান্ডেল স্টেশনে এসে জয়নগর এক্সপ্রেস ধরব বলে। কিন্তু, ট্রেন না থাকায় গন্তব্যে পৌঁছতে পারছি না ।’

ট্রাফিক ও পাওয়ার ব্লকের জন্য একাধিক ট্রেন বাতিল করায় নিত্যযাত্রীরাও বিপাকে। যাঁরা বেসরকারি ক্ষেত্রে রয়েছেন তাঁরাও বিপাকে। কারণ, রবিবার বলে অনেকেরই ছুটি নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + seven =