চিকিৎসকদের কর্মবিরতি, আর জি কর-সহ বিভিন্ন হাসপাতালে দুর্ভোগে রোগী ও তাঁদের পরিজনরা

কলকাতা : কলকাতার আর জি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে নির্মমভাবে ধর্ষণ ও খুনের ঘটনায় ক্ষোভে ফুঁসছে স্বাস্থ্য মহল। আর জি কর-কাণ্ডে কলকাতার প্রায় অধিকাংশ সরকারি হাসপাতালে আন্দোলনে নেমেছেন চিকিৎসকেরা। সেই আন্দোলনের বিক্ষিপ্ত প্রভাব পড়ছে জেলার কিছু কিছু সরকারি হাসপাতালেও। বেশ কয়েকটি মেডিক্যাল কলেজ এবং সরকারে হাসপাতালে চিকিৎসকেরা কর্মবিরতির ডাক দেওয়ায় ব্যাহত হয়েছে রোগী পরিষেবা।

সোমবার আর জি করের এমার্জেন্সি থেকে একাধিক রোগী ফিরে যাচ্ছেন বলে অভিযোগ ওঠে। কলকাতা মেডিক্যাল কলেজের জরুরি বিভাগও বন্ধ, বাইরে মোতায়েন ছিল পুলিশ, বিক্ষোভে চিকিৎসকেরা। মালদহ মেডিকেল কলেজ ও হাসপাতালে চলছে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি।

সোমবার দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর মহকুমা হাসপাতাল এবং সোনারপুর গ্রামীণ হাসপাতালেও বন্ধ বহির্বিভাগ বা আউটপেশেন্ট ডিপার্টমেন্টের চিকিৎসা পরিষেবা। ঘণ্টার পর ঘণ্টা রোগীরা লাইন দিয়ে দাঁড়িয়ে থাকলেও চিকিৎসকের পরামর্শ পাননি। উত্তর ২৪ পরগনার সাগর দত্ত মেডিক্যাল কলেজ এবং হাসপাতালেও কর্মবিরতি পালন করছেন জুনিয়র চিকিৎসকেরা। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের জুনিয়র ডাক্তারেরা সোমবারও বিক্ষোভ অবস্থান চালিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + 19 =