নর্মদায় পড়ল যাত্রীবাহী বাস, মৃত কমপক্ষে ১৩

মধ্যপ্রদেশে মর্মান্তিক বাস দুর্ঘটনা (Madhya Pradesh)। ব্রিজের রেলিং ভেঙে নর্মদা নদীতে পড়ে গেল পুনেগামী (Pune) একটি বাস। এই দুর্ঘটনায় প্রাণ গিয়েছে অন্তত ১৩ জন যাত্রীর। উদ্ধার করা হয়েছে ১৫ জনকে। শেষ খবর পাওযা পর্যন্ত আটকে রয়েছেন বেশ কয়েকজন। যুদ্ধকালীন তৎপরতায় কাজ চালাচ্ছে জাতীয় বিপর্যয় মোকাবিলা দল।

এই ঘটনায় মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান টুইটারে লিখেছেন, ‘দুর্ঘটনাস্থলে পৌঁছেছে জেলা প্রশাসনের দল। খারগন, ধার জেলার আধিকারিকদের সঙ্গে যোগাযোগ রাখছি। আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।’ এই ঘটনায় শোকপ্রকাশ করে টুইট করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জানা গিয়েছে মহারাষ্ট্রের (Maharshtra) এক সরকারি বাস যাত্রী বোঝাই করে ইন্দোর থেকে রওনা হয়ে পুনের উদ্দেশে যাচ্ছিল। মাঝে মধ্যপ্রদেশের খালঘাট অঞ্চলের একটি ব্রিজের রেলিং ভেঙে বাসটি পড়ে যায় নর্মদা নদীতে। শোনা যাচ্ছে, রাস্তা পিছল থাকায় বাসটি নিয়ন্ত্রণ হারায় এবং ব্রিজের রেলিং ভেঙে নিচে নদীতে পড়ে যায়। নর্মদা নদীর উপরে তৈরি ওই ব্রিজের উচ্চতা ছিল প্রায় ১০০ ফুট। যার ফলে সম্পূর্ণভাবে নদীতে ডুবে যায় বাসটি। জানা গিয়েছে, বাসটিতে মোট যাত্রী ছিল প্রায় ৫০ জন।

দুর্ঘটনার পর উদ্ধারকাজে নেমেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা দল। অতিরিক্ত বৃষ্টির কারণেই এমন ঘটনা ঘটেছে বলে আশঙ্কা করা হচ্ছে। দুর্ঘটনার সঠিক কারণ জানা না গেলেও মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রর মতে, বাসটির ব্রেক ফেল হয়েছিল বা স্টিয়ারিং এর কোনও সমস্যা ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + four =