প্রেসিডেন্সি সংশোধনাগারে ব্যায়াম করার ইচ্ছা প্রকাশ পার্থর

নিয়োগ দুর্নীতিতে নাম জড়ানোর পর থেকেই  প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের দিন কাটছে প্রেসিডেন্সি জেলেই। এবার সেখানেই ব্যায়াম করার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি, এমনটাই প্রেসিডেন্সি সংশোধনাগার সূত্রে খবর। ,এদিকে সূত্রে জানা গেছে, তাঁর শারীরিক সুস্থতার জন্য চিকিৎসকরাও এই ইচ্ছায় সম্মতি প্রকাশ করছেন বলে কারা দপ্তর।

সূত্রের খবর, দিন কয়েক আগে পার্থ চট্টোপাধ্যায় সংশোধনাগার কর্তৃপক্ষের কাছে যোগ-ব্যায়াম করতে চেয়ে আবেদন করেন। সংশোধনাগার কর্তৃপক্ষ ইতিমধ্যেই সেই প্রস্তাবটি নিয়ে বিবেচনাও করেন। এদিকে সংশোধনাগার সূত্রে খবর, দু’টি পদ্ধতি রয়েছে ব্যায়ামের জন্য। হয় পার্থ চট্টোপাধ্যায়ের সেলে নির্দেশক নিজে আসতে পারেন ব্যায়াম শেখানোর জন্য। নয়ত, সকালবেলা যখন অন্যান্য বন্দিরা ব্যায়াম করেন তাদের সঙ্গেই পার্থবাবুকে করতে হবে ব্যায়াম। আর সেটাই এখন বিবেচনা করে দেখছে প্রেসিডেন্সি সংশোধনাগার কর্তৃপক্ষ। তবে দ্বিতীয়টির ক্ষেত্রে সমস্যা হতে পারে বলে মনে করা হচ্ছে।কারণ নিরাপত্তার খাতিরে পার্থ চট্টোপাধ্যায়কে সহবন্দিদের সঙ্গে আদৌ যোগব্যায়াম করানো সম্ভব হবে কি না তা বিবেচনা করা হচ্ছে। কারণ, গত ১৯ ফেব্রুয়ারি জঙ্গি মুসা মল ভর্তি মগ ছুড়ে মারেন পার্থ চট্টোপাধ্যায়কে। মুসাকে পাশ কাটিয়ে যাওয়ার চেষ্টা করেন। সেইসময় হোঁচট খেয়ে পড়ে যান তিনি। তাতেই তাঁর থুতনিতে সামান্য চোট লাগে। তবে কারা দপ্তর সূত্রে শেষ পর্যন্ত যে খবর মিলেছে, তাতে প্রাক্তন মন্ত্রীর সেলেই আসবেন নির্দেশক। যিনি ব্যক্তিগতভাবে পার্থবাবুকে ব্যায়াম করিয়ে চলে যাবেন। পাশাপাশি প্রেসিডেন্সি সংশোধনাগারা সূত্রে খবর, বুধবার এসএসকেএম-র একটি টিম জেলে গিয়ে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে দেখে আসেন।পড়ে গেলেও প্রাক্তন শিক্ষামন্ত্রীর চোট গুরুতর নয় বলে চিকিৎসকরা জানান।

এখানে একটা কথা বলতেই হয়, অতীতে পার্থবাবু যোগ ব্যায়াম বিশারদ তুষার শীলের কাছে ব্যায়াম করতেন।এবার সংশোধনাগারেও সেই অভ্যাস ফিরতে চলেছে বলেও কারা দপ্তর সূত্রে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × five =