পার্থ-অর্পিতার সম্পত্তি কত! দিনভর তল্লাশি অভিযান ইডির

কলকাতা:শুক্রবার সকাল থেকে বিকেল মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি-সহ ১৪টি জায়গায় ম্যারাথন তল্লাশি চালিয়েছিল ইডি। শনিববারই শিক্ষক দুর্নীতি মামলায় গ্রেপ্তার করা হয়েছিল প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থকে। ওই দিনই বাড়ি থেকে প্রায় ২২ কোটি নগদ, সোনার গয়না, বিদেশি মুদ্রা-সহ একাধিক হিসবা বহির্ভূত সম্পত্তি উদ্ধারে গ্রেপ্তার করা হয় পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে। দুজনেই এখন ইডি হেপাজতে। এবার পার্থর বাড়ি থেকে পাওয়া নথি ও তদন্তের সূত্র ধরে ফের তল্লাশি অভিযান শুরু করল ইডি।

ইডি সূত্রে খবর, অর্পিতার সংস্থার তথ্য এবং ঠিকানা পাওয়া যায় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে। মন্ত্রীর বাড়িতে তল্লাশি চালিয়ে পাওয়া যায় সংস্থার নথি। ‘ইচ্ছে’-র মালিক অর্পিতা মুখোপাধ্যায় বলে দাবি ইডির। সেই সূত্র ধরে বুধবার ইডি আধিকারিকরা পৌঁছন রাজডাঙা এলাকায়। কিন্তু বাড়ির সামনে যে ঠিকানা ব্যবহার করা হয়েছে তা ভুয়ো বলে অভিযোগ করেন জনৈক রঞ্জিত কর। তাঁর দাবি, তিনি কেব‌্‌ল ব্যবসা করেন। তাঁর ঠিকানা লেখা রয়েছে ‘ইচ্ছে’-র অফিসের সামনে! এ নিয়ে তিনি পুলিশের দ্বারস্থ হবেন বলে জানান। ‘ঠিকানা চুরি’ নিয়েও শুরু হয় উত্তেজনা।

এদিন বেলঘড়িয়ায় অর্পিতার ফ্ল্যাটে পৌঁছয় ইডি।১৫ জন আধিকারিকের একটি টিম পৌঁছেছে সেখানে। আবাসনে মোট দু’টি ফ্ল্যাট রয়েছে অর্পিতার। সেই ফ্ল্যাটের ভিতরে প্রবেশ করে তল্লাশি চালানো হচ্ছে। পাশাপাশি বালিগঞ্জের তিন তলা বাংলোতেও হানা দেন ইডি আধিকারিকরা।বাংলোটি বাইরে থেকে দেখা গিয়েছে একতলায় জামা-কাপড় শুকোতে। তা থেকেই অনুমান সেখানে লোকজন থাকেন। তবে ইডি আধিকারিকরা মহিলা কর্মীদের নিয়ে সেখানে ঠিক কোন তলায় গিয়েছেন তা জানা যায়নি। পাশাপাশি তদন্তসূত্র ধরে ইডির নজরে এসেছে শাড়ির দোকানও। সূত্রের খবর, বারাসতের শাড়ি দোকান সহ ৬ জায়গায় যাচ্ছে ইডি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen + twenty =