ইডির জালে পার্থ-অর্পিতা, কবিতা কটাক্ষ রুদ্রনীলের, ফেসবুকে প্রতিবাদ

এসএসসি দুর্নীতি মামলায় ইডির দীর্ঘ জেরার পর গ্রেপ্তার হয়েছেন মন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।শুক্রবার সাত সকালেই পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে হানা দিয়েছিল ইডি। পার্থ চট্টোপাধ্যায় এখন শিল্পমন্ত্রী হলেও, এসএসসি দুর্নীতি যে মামলা চলছে, তাতে যে সময়ের ঘটনা নিয়ে অভিযোগ, সেই সময় শিক্ষামন্ত্রী ছিলেন পার্থ। এদিকে পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার হয়েছে ২১ কোটি টাকা। সেই ঘটনা নিয়ে ফেসবুকে তীব্র কটাক্ষ করলেন বিজেপি নেতা ও অভিনেতা রুদ্রনীল ঘোষ।তাঁর স্বভাবসুলভ কবিতার ভাষাতেও শানিয়েছেন আক্রমণ।

তাঁর কবিতায়..

‘২১শে জুলাই মঞ্চ থেকে বেচল দিদি মুড়ি,

২২শে জুলাই অর্পিতাদের ফ্ল্যাটি কোটি কুড়ি!

২০ কোটি মুড়ি বেচার টাকা নাকি চাকরি

চুরির টাকা!বলি ও দিদিভাই জবাব তো দিন,

মালিক তো আপনি একা!’

 

ফেসবুকেও পার্থ-অর্পিতার ছবি শেয়ার করে বিজেপি নেতা রুদ্রনীল ঘোষ, এ নিয়ে তীব্র আক্রমণ করেছেন। তিনি বলেছেন, ‘দুয়ারে গর্ত।’

এদিন বিজেপি নেতা লেখেন, ‘বাংলার ইতিহাসে এ ঘটনা বিরল বা নেই। আদালতের নির্দেশে চলা চাকরি চুরির তদন্তের মধ্যে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতার ফ্ল্যাট থেকে ২০ কোটি টাকা উদ্ধার ইডির তদন্তে!’ একইসঙ্গে শিক্ষিত চাকরি প্রার্থীদের দুঃখ-দুর্দশার কথাও তুলে ধরেন নিজের পোস্টে। রুদ্রনীল লেখেন, ‘সৎ শিক্ষিত চাকরি প্রার্থীরা চোখের জলে খালি পেটে রাস্তায় বসে, নয়তো আদালতের দুয়ারে। আর বস্তা বস্তা টাকা পড়ে অর্পিতাদের ঘরে।’ পোস্টে ব্যঙ্গের সুরে রাজ্য সরকারকে ভর্ৎসনা করে তিনি লিখেছেন, ‘তৃণমূল জিন্দাবাদ!! তৃণমূলের সততা জিন্দাবাদ। মমতা বন্দ্যোপাধ্যায় জিন্দাবাদ। মন্ত্রীরা জিন্দাবাদ। শহীদ বাংলা জিন্দাবাদ। বাংলার ভোটার জিন্দাবাদ।’ সঙ্গে তৃণমূল মুখপাত্র কুনাল ঘোষের টুইটকে উল্লেখ করে হ্যাসট্যাগও করেছেন। কুণাল ঘোষ বলেছেন,  ‘ইডি যে টাকা উদ্ধার করেছে, তার সঙ্গে তৃণমূলের কোনও যোগাযোগ নেই। এই তদন্তে যাদের নাম আসছে, এই সংক্রান্ত প্রশ্নের জবাব দেওয়ার দায়িত্ব তাঁদের বা তাঁদের আইনজীবীদের। কেন দলের নাম জড়িয়ে প্রচার চলছে, দল নজর রাখছে। যথা সময়ে বক্তব্য জানাবে।’ আর এই প্রসঙ্গ তুলেই নিশানা করেছেন রুদ্রনীল। ইতিমধ্যেই, কম্যান্ট বক্সে একাধিক খোঁচা দেওয়া মন্তব্য পড়েছে। নাকতলা উদয়ন সংঘের পুজোর থিম নিয়েও কটাক্ষ করা হয়েছে।

প্রসঙ্গত, এসএসসি দুর্নীতি মামলার (SSC Scam) তদন্তে ইডি-র (ED) তল্লাশিতে উদ্ধার বস্তা বস্তা ২০০০ ও ৫০০ টাকার নোট। যা গুণতে রাত পেরিয়েছে। টালিগঞ্জের ডায়মন্ড সিটি সাউথের ফ্ল্যাট থেকে ২০ কোটি টাকা উদ্ধার হয়েছে। উদ্ধার হয়েছে ২০ টি মোবাইল ফোন, বিদেশি মুদ্রা, সোনা এবং নথি। ইডি তল্লাশিতে পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠের বাড়ি থেকে উদ্ধার হয়েছে বস্তা ভর্তি টাকা। কিন্তু কোথা থেকে এল এই বিপুল পরিমাণ টাকা ?  প্রায় ২৭ ঘন্টা ধরে পার্থকে জিজ্ঞাসাবাদ করে ইডি। ইতিমধ্যেই পার্থকে গ্রেফতার করে গাড়ি করে রওনা দিয়েছে ইডি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − two =