গ্রাম পঞ্চায়েতে উপ সমিতি গঠন নিয়ে পঞ্চায়েত কার্যালয়ে উত্তেজনা

নিজস্ব প্রতিবেদন, কাঁকসা: মঙ্গলবার কাঁকসা গ্রাম পঞ্চায়েতে উপ সমিতি গঠনকে নিয়ে পঞ্চায়েত কার্যালয়ে চত্বরে উত্তেজনার সৃষ্টি হয়। কাঁকসা গ্রাম পঞ্চায়েতের বিজেপির জয়ী প্রার্থীদের অভিযোগ, উপ সমিতি গঠনে তৃণমূল নিজের মতো করে কমিটি গঠন করে নিয়েছে। কারণ উপ সমিতি গঠন হওয়ার বিষয়ে মঙ্গলবার সকালে তাঁদের খবর দেওয়া হয়। পঞ্চায়েত অফিসে গিয়ে তাঁরা দেখতে পান উপসমিতির কমিটি গঠন করা আগেই হয়ে গিয়েছিল।
এক কথায় বিরোধীদের অনুপস্থিতিতে তৃণমূল নিজের মতো করে কমিটি গঠন করেছে বলে বিজেপির জয়ী প্রার্থীদের অভিযোগ। তাঁদের অভিযোগ, ছাপ্পা দিয়ে ভোটে জিতে তৃণমূলের প্রধান, উপপ্রধান নিজের মতো করে উপ সমিতি গঠন করে নিয়েছেন। প্রধান, উপপ্রধান সহ উপ সমিতির সদস্যরা এলাকায় উন্নয়নের নাম করে কাটমানি খাওয়ার ব্যবস্থা করে নিয়েছেন। তারই প্রতিবাদ জানিয়ে বিজেপির জয়ী প্রার্থীরা কাঁকসা গ্রাম পঞ্চায়েতের সামনে বিক্ষোভ দেখান।
বিজেপির জয়ী প্রার্থীরা জানিয়েছেন, তাঁরা আগামী দিনে এই উপ সমিতির চিরকাল বিরোধিতা করবেন। কোনও ভাবেই সরকারি কাজের নামে টাকা লুঠ তাঁরা করতে দেবেন না বলে হুঁশিয়ারি দিয়েছেন। বিজেপির তোলা অভিযোগ অস্বীকার করে কাঁকসা গ্রাম পঞ্চায়েতের প্রধান সুমনা সাহার দাবি, বিডিও অফিস থেকে সকল সদস্যকে চিঠি করা হয়েছিল গত ৮ তারিখ। বিজেপির প্রার্থীদের তোলা অভিযোগের বিষয়ে তাঁর কিছু জানা নেই। আদোও তাঁরা সময়ে চিঠি পেয়েছে নাকি দেরিতে চিঠি পেয়েছিলেন সেটা তদন্ত করলেই পরিষ্কার হয়ে যাবে। যে কমিটি গঠন হয়েছে আগামী দিনে কাঁকসা গ্রাম পঞ্চায়েতের অধীনে বিভিন্ন এলাকায় সেই কমিটি এলাকার উন্নয়নের কাজ করবে বলে জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − five =