পাক অভিনেত্রীর বিশেষ প্রস্তাব জিম্বাবোয়ে ক্রিকেট দলকে

খবরে আসার জন্য মানুষ কী না করেন! একেবারে স্টেপআউট করেই খেললেন পাকিস্তানের অভিনেত্রী শেহার শিনওয়ারি। ট্যুইট করে তিনি জানিয়েছেন যে, আগামী রবিবার মেলবোর্নে জিম্বাবোয়ে যদি ভারতকে হারিয়ে দেয়, তাহলে তিনি এরভিন ক্রেইগের দলের কাউকেই বিয়ে করবেন। এই ট্যুইট কার্যত ভাইরাল হয়ে গিয়েছে। শেহার লেখেন, ‘আমি জিম্বাবোয়ের কাউকেই বিয়ে করব, যদি তাদের টিম পরের ম্যাচে মিরাকল করে ভারতকে হারাতে পারে।’ পাকিস্তানি শেহার বরাবরই ভারত বিরোধী। এর আগেও তিনি ভারতের হারের জন্য প্রার্থনা করেছিলেন।

গত বৃহস্পতিবার সিডনিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচ জিতেছে পাকিস্তান। বাবর আজম অ্যান্ড কোং বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ লুইস নিয়মে ৩৩ রানে জিতে যায়। এই জয়ের ফলে আপাতত বিশ্বকাপে টিকে রয়েছে ওয়াঘার ওপারের ক্রিকেটীয় দেশ। সাময়িক স্বস্তি পেয়েছে পাক শিবির। কারণ শেষ চারে যাওয়ার ক্ষীণ আশা বেঁচে রয়েছে বাবরদের। আগামী রবিবার ছ’টি টিম মাঠে নামবে। পাকিস্তান খেলবে বাংলাদেশের বিরুদ্ধে, ভারত খেলবে জিম্বাবোয়ের বিরুদ্ধে এবং দক্ষিণ আফ্রিকা খেলবে নেদারল্যান্ডসের বিরুদ্ধে। পাকিস্তান এই মুহূর্তে গ্রুপ টু-তে পয়েন্ট টেবিলে তিনে উঠে এসেছে। বাংলাদেশ ও তাদের পয়েন্ট ৪। সেমি ফাইনালে যাওয়ার জন্য এখন পাকিস্তানকে বাংলাদেশকে হারাতেই হবে। শুধু হারালেই কাজ সম্পূর্ণ হবে না। পাকিস্তান চাইবে ভারত সেদিনই জিম্বাবোয়ের কাছে শেষ ম্যাচে হেরে যাক বা দক্ষিণ আফ্রিকা তাদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়ে দিক। দক্ষিণ আফ্রিকা-নেদারল্যান্ডস ম্যাচে যদি কোনও ফল না হয়, তাহলে পাকিস্তানকে কিন্তু বড় মার্জিনেই হারাতে হবে বাংলাদেশকে। কারণ দক্ষিণ আফ্রিকা রান রেটে এগিয়ে।

এই মুহূর্তে ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবলের শীর্ষে টিম ইন্ডিয়া। নেট রানরেট +০.৭৩০। আগামী রবিবার ভারতের পরের ম্যাচ। জিম্বাবোয়ের বিরুদ্ধে মেলবোর্নে খেলবেন রোহিতরা। দেখতে গেলে ভারতের ভাগ্য একেবারে নিজের হাতেই। জিম্বাবোয়েকে হারালেই ভারত সরাসরি চলে যাবে শেষ চারে। আর কোনও সমীকরণের কথা তখন ভাবতে হবে না। গতবছর সংযুক্ত আরব আমিরশাহিতে টিম ইন্ডিয়াকে গ্রুপ পর্যায় থেকেই ছিটকে যেতে হয়েছিল। ফলে ভারতের পাখির চোখ এখন সেমিফাইনাল। বৃষ্টির জন্য যদি মেলবোর্নে ম্যাচ ভেস্তে যায়, তাহলে পয়েন্ট ভাগাভাগি হয়ে যাবে দুই দলের মধ্যে। তাও ভারত চলে যাবে শেষ চারে। হেরেও কিন্তু ভারত পরের রাউন্ডে যেতে পারে। সেক্ষেত্রে সমীকরণে ঢুকে যাবে নেট রানরেট। যদি পাকিস্তান বা জিম্বাবোয়ে ছয় পয়েন্ট পেয়ে যায় তাহলে টু-ওয়ে টাই হয়ে যাবে। সকলের থাকবে ঝুলিতে ৬ পয়েন্ট করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × two =