পাঁচলার বিডিওকে কালো গোলাপ, ‘গান্ধীগিরি’তে হুঁশ ফেরানোর চেষ্টা

হাওড়া: গান্ধীগিরির নতুন নমুনা। পঞ্চায়েত নির্বাচনে হিংসার ছবি সামনে এসেছে। বিভিন্ন জায়গায় আঙুল উঠেছে পুলিশ-প্রশাসনের দিকেও।পঞ্চায়েত ভোটে অবাধ ছাপ্পার বিরুদ্ধে অভিনব প্রতিবাদ শুভেন্দুর।
প্রশাসনের হুঁশ ফেরাতে এবার অন্য পন্থা বিরোধীদের। সোমবার দুপুরে হাওড়ার পাঁচলা ব্লকের ব্লক উন্নয়ন আধিকারিকের দপ্তরে আসেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিডিও দপ্তরে না থাকার জন্য যুগ্ম বিডিওর হাতেই কালো গোলাপ, মিষ্টির প্যাকেট দিয়ে ধন্যবাদ জ্ঞাপন করেন বিরোধী দলনেতা। শুভেন্দু ব্যাঙ্গাত্মক সুরে বলেন, ‘পশ্চিমবঙ্গের সব ব্লক উন্নয়ন অধিকারিকদের মিষ্টি ও ফুল দেওয়া উচিত। এরা পঞ্চায়েতে এত সুন্দর ভালো গণনা করে মমতাময়ী নির্মমতাকে গণনার দিন সব লুট করে উপহার দিয়েছেন। এই চৌর্য বৃত্তির সঙ্গে যুক্ত পশ্চিমবঙ্গের বিডিওরা। মিডডে মিল দিয়ে শুরু হবে আর মনরেগা দিয়ে শেষ হবে, এই বিডিওদের লাইন পড়ে যাবে। আমি আজকে এখান থেকে শুরু করলাম। তবে যে করতে চান শান্তিপূর্ণ ভাবে গান্ধীগিরি করে করবেন। মিষ্টি না পাওয়া গেলে নকুলদানা ও বাতাসাও দিতে পারেন।’ শুভেন্দু আরও বলেন, ‘এত সুন্দর ভোট করানোর জন্য এটা তাদের প্রাপ্য।’ আর তিনি আসছেন শুনেই পাঁচলার বিডিও দপ্তর ছেড়ে পালিয়েছেন বলেও কটাক্ষ করেন।
এছাড়াও তিনি জানান ভোটের দিন রাজ্যপালের কাছেও সাত হাজারের বেশি অভিযোগ জমা পড়েছে। সেই বিষয়ে কী পদক্ষেপ তিনি করবেন সেটা রাজ্যপালের বিষয়। এছাড়াও বিজেপির পক্ষ থেকে গোটা ঘটনার প্রেক্ষিতে আদালতের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। মামলাটি আদালতের বিচারাধীন রয়েছে বলেই জানান শুভেন্দু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × three =